• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১ সেপ্টেম্বর, ২০১৯

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠার মধ্যে দিয়ে দেশের জনগনকে গণতন্ত্রকে ফিরিয়ে দিয়েছেন : লায়ন হারুনুর রশীদ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ফরিদগঞ্জ (০১ সেপ্টেম্বর)
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ফরিদগঞ্জে উপজেলা বিএনপি, পৌর বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে ফরিদগঞ্জ উপজেলা সদরের কাছিয়াড়া মহিলা মাদ্রাসা মাঠে উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি মজিবুর রহমান মজুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিএনপির কেন্দ্রীয় কমিটির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক সাবেক এমপি লায়ন মো: হারুনুর রশিদ বক্তব্য রাখেন। তিনি তার বক্তব্য বলেছেন- শহীদ রাষ্ট্রপতি জিয়ার রহমান এই দেশের স্বাধীনতার সংগ্রামে নিজের জীবনবাজী রেখে রণাঙ্গনে যুদ্ধ করেছেন। সুতরাং দেশ ও দেশের মানুষের প্রতি দরদ তার চেয়ে অন্য কেউর বেশী হওয়ার কথা নয়। তাই তিনি ক্ষমতায় এসে প্রথমেই স্বাধীন দেশের মানুষের লুট হয়ে যাওয়া গণতন্ত্রকে ফিরিয়ে দেওয়ার জন্য বহুদলীয় গণতন্ত্র চালু করেছেন। দেশের দুঃখি ও ক্ষুদার্থ মানুষের মুখে হাসি ফোটানোর জন্য স্বনির্ভর বাংলাদেশ বির্নিমানে এবং মানুষের রাজনৈতিক মৌলিক অধিকার বাস্তবায়ণে বাংলাদেশী জাতীয়য়তাবাদের ভিত্ত্বিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি প্রতিষ্ঠা করেছেন। এই দলীটি প্রতিষ্ঠার মধ্যে দিয়ে দেশের মানুষের লুট হয়ে যাওয়া গনতন্ত্র প্রতিষ্ঠা লাভ করেছে এবং দেশের মানুষ ফিরে পেয়েছে তাদের গনতন্ত্র। তিনি আরোও বলেন- দেশনেত্র বেগম খালেদা জিয়া এই দেশের মানুষের এবং গনতন্ত্রে প্রিয় নেত্রী। তাকে এই বৃদ্ধ বয়সে জেলখানায় বন্ধী রেখে বর্তমান গণ বিচ্ছিন্ন সরকার দেশে এক নায়কতন্ত্রের শাসন ব্যবস্থা চালু করে ষোল কোটি মানুষের গনতন্ত্রকে গলা টিপি হত্যা করেছে। মুক্ত দেশনেত্রী বেগম খালেদা জিয়া ছাড়া স্বাধীন ও গনতন্ত্রের বাংলাদেশ চিন্তা করা কঠিন। তাই আগামী অল্প সময়ের মধ্যে শক্তিশালী বিএনপি বেগম খালেদা জিয়াকে মুক্ত করে বাংলাদেশে প্রকৃত গনতন্ত্র প্রতিষ্ঠা করবে। একই সাথে ফরিদগঞ্জের সু-সংগঠিত বিএনপিকে যারা ধ্বংস করার জন্য আ’লীগের এজেন্ট হয়ে কাজ করছেন তারাও সাবদান হয়ে যান। আপনারাও আওয়ামীলীগের মতো পালানোর সময় পাবেন না। তাই এখনও সময় আছে বিএনপিকে ধ্বংস না করে এক পতাকার নিছে এসে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে ঝাঁপিয়ে পড়ুন।

উপজেলা ছাত্রদলের যুগ্মআহ্বায়ক ফজলুর রহমানের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আজিজুর রহমান, সাবেক যুগ্ম সম্পাদক শাহআলম মুকুল, সাবেক সহসভাপতি জাকির পাটওয়ারী, পৌর বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক বিল্লাল কোম্পানী, যুগ্মসম্পাদক সাহাবুদ্দিন বাবুল, উপজেলা যুবদলের আহ্বায়ক নাছির পাটওয়ারী, যুগ্মআহ্বায়ক মাহফুজুর রহমান টিপু, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্মআহ্বায়ক ইকবাল পাটওয়ারী, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সেলিম রাঢ়ী, সিনিয়র যুগ্মআহ্বায়ক হারুন পাঠান, উপজেলা বিএনপির প্রচার সম্পাদক সেলিম পাটওয়ারী, যুবদলের যুগ্মআহবায়ক ফারুক খান, জাহাঙ্গীর আলম, পৌর যুবদলের যুগ্মআহ্বায়ক পেয়ার আহাম্মদ, পৌর ছাত্রদলের কামরুল রাঢ়ী, শাওন পাঠান, উপজেলা শ্রমিক দলের আজিম খান, ১০নং গোবিন্দপুর দঃ ইউনিয়ন বিএনপি’র সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান রাঢ়ী, ৮নং পাইকপাড়া দঃ ইউনিয়ন বিএনপি’র সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির কাজি, ২নং বালিথুবা পূর্ব ইউনিয়ন বিএনপির সভাপতি আবু তাহের গাজী, ৬নং গুপ্টি পঃ ইউনিয়ন বিএনপির সভাপতি কামরুল ইসলাম মোল্লা, ১২নং ্চরদুঃখীয়া পঃ ইউনিয়ন বিএনপি’র সভাপতি শফিকুর রহমান মেম্বার, ১৪নং ফরিদগঞ্জ দঃ ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক দিদারুল আলম ভুইয়া, ১৫নং ইউনিয়ন বিএনপি’র সাধারন সম্পাদক রবিউল উমাম বাবু, ১৬নং ইউনিয়ন বিএনপি’র সভাপতি বিল্লাল হোসেন খান ও সাধারন সম্পাদক জাকির হোসেন, ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়ন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আশরাফ আলী খান আশু মহিলা দলের ফরিদা পারভিন, মাহমুদা বেগম পারুল প্রমুখ। আলোচনা শেষে একটি বিশাল র‌্য্যালী উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • ফরিদগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!