• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ মে, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৭ মে, ২০১৯

অযোধ্যায় বাবরি মসজিদের স্থানে রামমন্দির প্রতিষ্ঠায় এবার মরিয়া বিজেপি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

আন্তর্জাতিক ডেস্ক:

২০১৪ সালে ক্ষমতায় আসার জন্য রামমন্দিরকে হাতিয়ার করেছিল বিজেপি। অযোধ্যায় বাবরি মসজিদের জায়গায় রামমন্দির নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিল দলটি। তবে গত পাঁচ বছরে সে অর্থে কাজ তেমন এগোয়নি।

এবার বিপুল ব্যবধানে জয় নিয়ে ক্ষমতায় এসেছে দলটি। ক্ষমতায় এসেই বাবরি মসজিদের স্থানে রামমন্দির নির্মাণের দাবি উঠেছে। কাজ শুরুর দাবিকে সামনে এনেছেন রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ (আরএসএস) প্রধান মোহন ভাগবত।

মোদিকে স্পষ্ট করে জানিয়ে দিলেন, ‘রামমন্দির নির্মাণের কাজ করতে হবে, করতেই হবে।’ উদয়পুরে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ‘আগে রামের কাজ করতে হবে। প্রয়োজনে আমাদের নিজেদেরকে দায়িত্ব নিতে হবে এই কাজের জন্য।’

রামমন্দির সমস্যা সমধানের জন্য তিন মধ্যস্থতাকারীকে দায়িত্ব দেন ভারতের সুপ্রিম কোর্ট। সেই রায়কে স্বাগত জানায় আরএসএস’ও। কিন্তু তাতেও কাজ যে খুব এগিয়েছে, তা নয়।

মোহন ভাগবত বলেন, ‘লক্ষ্যপূরণে সবসময় আমাদের কাজ করতে হবে। প্রতিষ্ঠানগুলোকে এমনভাবে চালাতে হবে যাতে লক্ষ্যপূরণ সম্ভব হয়।’

এর আগে লোকসভা ভোটের আগে রামমন্দির নির্মাণের দাবি জানায় বিশ্ব হিন্দু পরিষদ। ভোটের আগে অর্ডিন্যান্স আনার জন্য চাপও দেওয়া হয় কেন্দ্রীয় সরকারের ওপর। তবে নির্বাচনের কিছুদিন আগে তারা বলেন, বাবরি মসজিদের স্থানে রামমন্দির নির্মাণ হবে, তবে লোকসভা নির্বাচনের পর। এবার রামমন্দির ইস্যু নিয়ে হিন্দুত্ববাদী সংগঠনগুলো আরও মরিয়া হয়ে উঠবে বলেই মনে হচ্ছে।

সূত্র : এই সময়

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • আন্তর্জাতিক এর আরও খবর
error: Content is protected !!