• ঢাকা
  • বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৩ ডিসেম্বর, ২০১৯

কচুয়ায় রাস্তা সংলগ্ন গাছ কেটে নেয়ার অভিযোগ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

কচুয়া প্রতিনিধি ॥
চাঁদপুরের কচুয়ার আইনপুর-হাওলাকান্দি গ্রামে সরকারি রাস্তা সংলগ্ন বিশাল দুটি রেন্টি কড়ই ও মেহগনি গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে। ওই গ্রামের মৃত: দেবন্দ্র চন্দ্র সরকারের ছেলে বিধান সরকার ও তার ভাইদের বিরুদ্ধে এ দু’টি মূল্যবান গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে।
তবে গাছ দু’টি সরকারি নয়, পৈত্রিক সূত্রে নিজেদের দাবি করেছেন অভিযুক্ত বিধান সরকার।
সরেজমিনে জানা গেছে, কচুয়া উপজেলার উত্তর পালাখাল-সিংআড্ডা সড়কের আইনপুর দেবিন্দ্র মার্কেট সংলগ্ন রাস্তার উত্তর পাশে বিধান সরকারের বাড়ির সামনে বেশ কিছু গাছ রয়েছে।

ওই গাছ গুলো রাস্তা সংলগ্ন হওয়ায় সরকারি বলে দাবি করছেন স্থানীয় লোকজন। এবং গত তিনদিন পূর্বে বিধান সরকার নিজে উপস্থিত থেকে স্থানীয় প্রশাসনের অনুমতি না নিয়ে ইচ্ছা মতো গাছ গুলো কেটে ফেলেন। এ ঘটনায় এলাকায় চাপা ক্ষোভ বিরাজ করছে।
এ ব্যাপারে কচুয়া উপজেলা বন বিভাগ অফিসসূত্রে জানাগেছে, রাস্তার পাশে লাগালো গাছ কাটতে হলে স্থানীয় প্রসাশনের অনুমতি প্রয়োজন। কিন্তু বিধান সরকার গাছ কাটার ক্ষেত্রে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কিংবা কচুয়া উপজেলা বন বিভাগ কার্যালয়ে কোন ধরনের আবেদন করেননি।

বন বিভাগ অফিস সূত্রে জানা আরো জাগাগেছে, খবর পেয়ে উপজেলা বিভাগের লেকজন উত্তর পালাখাল মোড়ে মেইলে এসে কাটা গাছ জব্দ ও পাপ ঝোপ করার চেষ্টা করলে বিধান সরকারের লোকজন তাদের সাথে অসৌজন্য মূলক আচরন করেন।
এ ব্যাপারে কচুয়া বন কর্মকর্তা(অ.দা:) মো: তাজুল ইসলাম বলেন, রাস্তার পাশে গাছ কাটতে হলে অনুমতি প্রয়োজন। কিন্তু আইনপুর গ্রামে গাছ কাটা সংক্রান্ত কোনো আবেদন নেই।
এ ব্যাপারে অভিযুক্ত বিধান সরকার বলেন, আমার পৈত্রিক সূত্রে দখলীয় জায়গার গাছ আমি কেটেছি। গাছ গুলো আমার বাবা ত্রিশ বছর পূর্বে রোপন করেছেন। তবে দুটি গাছ কেটেছি প্রশাসনের অনুমতি নেইনি, বাকি গাছ কাটার সময় প্রয়োজনে প্রশাসনের অনুমতি নিব।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!