• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ জুন, ২০১৯
সর্বশেষ আপডেট : ২১ জুন, ২০১৯

বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল করার মহাপরিকল্পনা প্রণয়ন কাজ চলছে : নূরে-ই-আলম চৌধুরী লিটন 

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মো. মনিরুল ইসলাম মনির॥
জাতীয় সংসদের চীফ হুইপ নূরে-ই-আলম চৌধুরী বলেছেন, সরকার ২০২১ সাল থেকে ২০৪১ সাল পর্যন্ত সময়ে বাংলাদেশকে একটি উন্নত দেশে রূপান্তরের প্রয়োজনীয় পরিকল্পনা ও কর্মপন্থা প্রণয়নের কাজ শুরু করেছে।

তিনি বলেন, ২০২১ সাল থেকে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে আমরা কিভাবে দেখতে চাই সেভাবে বাংলাদেশকে উন্নয়নের জন্য শেখ হাসিনার নেতৃত্বে আমরা পরিকল্পনা প্রণয়নের কাজ শুরু করেছি।

শুক্রবার (২১জুন) বিকেলে মতলব উত্তর উপজেলার বাগানবাড়ি ইউনিয়নের বাংলাবাজারে (শ্রীরায়েরচর) জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে চীফ হুইপ আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে আরো এগিয়ে যাবে। আগামী বাংলাদেশ গড়তে হলে দুর্নীতি, সন্ত্রাস, মাদক, ইভটিজিং এবং নেশামুক্ত এলাকা করতে হবে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে, তার এই স্বপ্ন পুরণের লক্ষ্যে আমাদের সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, সরকারের গৃহিত বিভিন্ন স্বল্পমেয়াদি, মধ্যমেয়াদি এবং দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ এবং তা বাস্তবায়নের জন্যই আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং উন্নয়নশীল দেশ হবার যোগ্যতা অর্জনে সমর্থ হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ ইতোমধ্যেই আগামী ছয় বছর পর্যন্ত উন্নয়নশীল দেশ হিসেবে এর অবস্থানকে ধরে রাখার লক্ষ্য অর্জনে সমর্থ হয়েছে। এখন আমরা পরিকল্পনা করছি কিভাবে দেশকে ২০৪১ সাল নাগাদ উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে পারি।

চিফ হুইপ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র মুক্ত ও দেশরত্ম শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের মধ্যদিয়েই আমরা এই শহীদদের প্রতি যথাযথভাবে সম্মান জানাতে পারি।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট রুহুল আমিনের সভাপতিত্বে ও উপজেলা আয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।

শুক্রবার বিকেলে মতলব উত্তর উপজেলার বাগানবাড়ি ইউনিয়নের বাংলাবাজারে আওয়ামীলীগের জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন জাতীয় সংসদের চীফ হুইপ নূরে-ই-আলম চৌধুরী।

উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ উপ-কমিটির সহ-সম্পাদক নির্মল গোস্বামী, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং সাবেক সংসদ সদস্য শামসুল হক ভূঁইয়া, শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদ উল্লাহ প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসেন মাষ্টার, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মনোয়ারুল ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম জমাদার, ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা নূর মোহাম্মদ, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব আল মাহমুদ টিটু মোল্লা, জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী মুক্তার হোসেন, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবহারকারী ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক এডভোকেট মহসিন মিয়া মানিক, যুগ্ম আহ্বায়ক মিরাজ খালিদ, এডভোকেট জসিম উদ্দিন, আশ্রাফুল ইসলাম মিলন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. শাহ জালাল মাষ্টার, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক হারিছ মাহমুদ দ্বীপন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার জামাল হোসেন নাহিদ’সহ উপজেলা আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মী।

চীফ হুইপ নূরে-ই-আলম চৌধুরী সড়ক পথে ঢাকা থেকে চাঁদপুরে আসার পথে জেলা সীমানায় প্রবেশের সাথে সাথে মতলব উত্তর গালিমখাঁ বাংলাবাজার এলাকায় তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুলের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ও প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।

ক্যাপশানঃ
০১। শুক্রবার বিকেলে মতলব উত্তর উপজেলার বাগানবাড়ি ইউনিয়নের বাংলাবাজারে আওয়ামীলীগের জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন জাতীয় সংসদের চীফ হুইপ নূরে-ই-আলম চৌধুরী।
২। শুক্রবার সকালে জাতীয় সংসদের চীফ হুইপ নূরে-ই-আলম চৌধুরী মতলব উত্তরে পৌঁছলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল এমপি সহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!