• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ৩০ সেপ্টেম্বর, ২০২৩

বিশ্বের পিছিয়ে পড়া যেকোনো দেশ এখন বাংলাদেশকে অনুসরণ করছে-পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

পরিকল্পনা প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. শামসুল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ব্যাপক অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে দেশের গ্রামগুলো এখন শহরে রূপান্তরিত হয়েছে। উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের পিছিয়ে পড়া যেকোনো দেশ এখন বাংলাদেশকে অনুসরণ করছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের সবাইকে প্রমাণ করতে হবে আমরা সবাই উন্নয়নে রূপকার শেখ হাসিনার পক্ষে আছি।

শনিবার (৩০ সেপ্টেম্বর) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নবনির্মিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধনের মাধ্যমে মতলব উত্তর বাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হয়েছে। এখন কোথাও আগুন লাগলে বা দুর্ঘটনা ঘটলে এ স্টেশনের কর্মীরা জীবন বাজী নিয়ে ঝাঁপিয়ে পড়বে। এ ধরনের দুর্ঘটনা ঘটলে অনতিবিলম্বে ফায়ার সার্ভিস স্টেশনে জানাতে হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রকল্প পরিচালক ও উপ-সচিব শহীদ আতাহার হোসেন এর সভাপতিত্বে ও চাঁদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র এক্সটেনশন অফিসার মো. আব্দুল মান্নানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসান, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব আরিফ উল্ল্যা সরকার।

এসময় উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চট্টগ্রাম বিভাগীয় ডিডি আব্দুল হামিদ, বৃহত্তর কুমিল্লা সহকারী পরিচালক মো. তৌফিকুল ইসলাম ভুঁইয়া, চাঁদপুরের উপ-সহকারী পরিচালক সৈয়দ মোরশেদ হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল এমরান খাঁন, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মো. মহিউদ্দিন, মতলব উত্তর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়ার হাউজ মো. জাকির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান শহিদুল্লা মাষ্টার, যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসেন মাষ্টার, মোহনপুর ইউপি চেয়ারম্যান কাজী মিজানুর রহমান, ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান সাখোয়াত হোসেন সরকার মুকুল, জেলা যুবলীগের সদস্য সাখোয়াত গাজী, উপজেলা সেচ্ছাসেবক লীগের সদস্য সচিব অ্যাড. আখতারুজ্জামান, উপজেলা যুবলীগের সদস্য কাজী হাবিবুর রহমান, ছেংগারচর পৌর ছাত্রলীগের সভাপতি মো. রাজিব মিয়া সহ আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, দেশের গুরুত্বপূর্ণ ১৫৬ প্রকল্প ( সংশোধিত ১৪৩) উপজেলা সদরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন নির্মাণ স্থাপন” শীর্ষক প্রকল্পের আওতায় ৩ কোটি ২৬ লক্ষ টাকা ব্যায়ে মতলব উত্তর উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন নির্মাণ করা হয়েছে। আরো প্রায় ২ কোটি টাকা ব্যয়ে গাড়ি ও অন্যান্য লজিস্টিক সাপোর্ট প্রদান করা হয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!