• ঢাকা
  • শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ এপ্রিল, ২০২২
সর্বশেষ আপডেট : ২৪ এপ্রিল, ২০২২

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সামাজিক আন্দোলন গড়তে হবেঃ পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধিঃ

পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম বলেছেন, জাতির চরম সঙ্কটময় মুহূর্তে আলেম সমাজের মাধ্যমে বিভিন্ন সচেতনতামূলক বার্তা প্রেরণ, আলেম সমাজকে আর্থিকভাবে সহায়তা, করোনায় মৃতদের কাফন-দাফনের ব্যবস্থা, করোনায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্থদের জাকাতের অর্থ প্রদানসহ বিভিন্ন মানবিক কার্যক্রম পরিচালনা করে ইসলামিক ফাউন্ডেশন সর্বমহলের প্রশংসা পেয়েছে এবং দেশবাসীর কাছে নির্ভরযোগ্য প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। বঙ্গবন্ধুর প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানে কর্মরত-কর্মকর্তাদের সততা, নিষ্ঠা ও দায়িত্বের সঙ্গে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর নীতি ও আদর্শের পরিপন্থী এমন কোনো কাজ করা যাবে না- যাতে বঙ্গবন্ধুর আদর্শের বিচ্যুতি ঘটে।

রবিবার দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে ও ইসলামিক ফাউন্ডেশনের বাস্তবায়নে সম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসন শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, জাতির পিতা ইসলামের প্রকৃত শিক্ষা ও মূল্যবোধের প্রচার-প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। এ দেশে যাতে কোনো সাম্প্রদায়িক চেতনা বিস্তার লাভ করতে না পারে, সেজন্য ইসলামিক ফাউন্ডেশনকেই সবচেয়ে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। ধর্মের নামে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিষয়ে কঠোর নজরদারি করার দায়িত্বও ইসলামিক ফাউন্ডেশনকেই নিতে হবে।

তিনি বলেন, সব ধর্ম, বর্ণ ও গোত্রের মানুষের সঙ্গে বন্ধুত্ব গড়ে উঠলে দেশে সাম্প্রদায়িকতার জায়গায় হবে না। বন্ধুত্বের শক্তিই রুখবে সাম্প্রদায়িকতা। সম্প্রীতি রক্ষায় সকল শ্রেণি-পেশা ও ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে। সম্প্রীতি রক্ষায় সামাজিক আন্দোলন গড়ে তোলারও আহবান জানান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান।

সাধারণ কেয়ারটেকার রাজিবুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল, ইসলামী ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মাহমুদুর রহমান, শিক্ষক আমিনুল ইসলাম খান।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!