• ঢাকা
  • সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ এপ্রিল, ২০২২
সর্বশেষ আপডেট : ২০ এপ্রিল, ২০২২

মতলব উত্তরে রাস্তা পাকাকরণের দাবীতে শিক্ষার্থী ও এলাকাবাসীর মানববন্ধন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধিঃ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় একটি কাঁচা রাস্তা পাকাকরণের দাবীতে মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে মানববন্ধন করেছে স্কুল শিক্ষার্থী ও এলাকাবাসী। মানববন্ধনে উপজেলার গাজীপুর কে.এ.এল উচ্চ বিদ্যালয় থেকে বেরীবাঁধ পর্যন্ত এক কিলোমিটার রাস্তা পাকাকরণের জন্য জোর দাবী জানান মানববন্ধনকারীরা।

শিক্ষার্থীরা বলেন, এই রাস্তাটি দিয়ে আমরা প্রতিনিয়ত যাতায়াত করি। প্রতিদিন স্কুলে আসতে হয়। বর্ষাকালে সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ফলে কাদা মাটি দিয়ে আমাদের পোষাক ও বই খাতা নস্ট হয়ে যায়। এই বই বাজারেও পাওয়া যায় না, ফলে আমাদের মারাত্মক সমস্যায় পড়তে হয়। এই সড়কটি দ্রুত পাকাকরণের জন্য সরকারের কাছে দাবী জানাই।

গাজীপুর গ্রামের মোঃ আলী আকবর, মোঃ লিটন, আবুল হোসেন প্রধান, ইকবাল প্রধান, মিজান প্রধান বলেন, বিগত দিন ধরে এই রাস্তা সংস্থার হয়নি। এখন রাস্তাটা অবস্থা খুবই বেহাল। বর্ষাকালে চলাচল একেবারে বন্ধ হয়ে যায়। আমাদের এলাকার স্কুল কলেজ ও হাটবাজারে যাতায়াত করার একমাত্র সড়ক এইটা। আমরা অবহেলিত এই এক কিলোমিটার কাঁচা রাস্তা দ্রুত পাকাকরণের দাবী জানাই।

স্থানীয় ইউপি সদস্য মানছুর মোল্লা বলেন, রাস্তাটি একটি গুরুত্বপূর্ণ রাস্তা। রাস্তাটি সংস্কার হওয়ার খুবই জরুরি দরকার। পাকা হলে আরো বেশি ভালো হয়। যেহেতু বর্তমান সরকার উন্নয়নের সরকার। তাই আমি এই রাস্তাটি পাকাকরণের জন্য স্থানীয় এমপি নুরুল আমিন রুহুল এর দৃষ্টি আকর্ষণ করছি। সৌদি আরব প্রবাসী বাবু প্রধান সহ একাধিক যুবক এই রাস্তাটি বর্ষাকাল আসার আগে দ্রুত গতিতে পাকাকরণের দাবী জানান।

এদিকে গাজীপুর কে.এ.এল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিল্লাল হোসেন সহ শিক্ষকরা বলেন, আমরাও এই রাস্তাটি দিয়ে যাতায়াত করি। বর্ষাকাল আসলে চলাচল করা যায় না। শিক্ষার্থীদেরও অনেক সদস্য হয়। রাস্তাটি পাকা হলে মানুষের ভোগান্তির অবসান হবে।

ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ জানান, এই রাস্তাটি হেরিংবনের জন্য ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রজেক্ট দেওয়া হয়েছে। আশা করি দ্রুত কাজ বাস্তবায়ন হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!