• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ৩ এপ্রিল, ২০২০

কচুয়ায় অসহায় কর্মহীন দিনমজুর মানুষের পাশে দারিয়েছে স্বপ্নঘুড়ি ফাউন্ডেশন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ইসমাইল হোসেন বিপ্ল, কচুয়া প্রতিনিধিঃ
“স্বপ্নঘুড়ি ফাউন্ডেশন” একটি অলাভজনক, মানবিক কল্যানমূখী ফাউন্ডেশন। সমাজের অসংগতি দূরকরণ আর মানবিক কল্যান সাধনই এর মূল উদ্দেশ্য এবং  “জয় হোক মানবতার জয়” এই স্লোগানের করোনাভাইরাস সংক্রমণের প্রভাবে কর্মহীন মানুষদের পাশে দাঁড়িয়েছে স্বপ্নঘুড়ি ফাউন্ডেশন।
বৃহস্পতিবার  রাতে কর্মহীন, অসহায় গরীব মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
করোনা ভাইরাস প্রতিরোধে মানুষকে ঘরের মধ্যে কাটাতে হচ্ছে। তাই কর্মহীন হয়ে পড়েছে খেটে-খাওয়া দিনমজুর এসব মানুষগুলো। তাই সামাজিক দায়বদ্ধতা থেকে স্বপ্নঘুড়ি ফাউন্ডেশন উদ্যোগে এসব কর্মহীন মানুষের মাঝে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চেষ্টা করে যাচ্ছে।
এভাবে অসহায় দিনমজুরদের পাশে সহযোগিতার জন্য সমাজের বিত্তশালীসহ জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহবান জানান স্বপ্নঘুড়ি ফাউন্ডেশন।
ফাউন্ডেশনর প্রতিষ্ঠাতা সহযোদ্ধা ও বিশিষ্ট  সমাজ সেবক মোঃ নুরে ই আলম রিহাত বলেন, করোনাভাইরাস বৈশ্বিক একটি মহামারী। যার প্রভাব বাংলাদেশেও পড়েছে। এজন্য সরকার সবাইকে ঘরে থাকার আহবান জানিয়ে। তবে এই ঘরে থাকায় অসহায় মানুষ যাতে না খেয়ে থাকেন সেজন্য আমরা চেষ্টা করেছি। আমরা আগামীতে আরও বড় পরিসরে সহযোগিতার চেষ্টা করবো।
স্বপ্নঘুড়ি ফাউন্ডেশন পরিচালকঃ মো খোরশেদ আলম রিয়াজ এবং মো নাছির উদ্দিন রিজন বলেন,করোনা পরিস্থিতিতে মানুষের পাশে সরকার দাঁড়িয়েছে। তবে সরকারের একার পক্ষে দেশের বিশাল এই জনগোষ্ঠীকে সহায়তা করা সম্ভব না। এজন্য দেশের বৃত্তবানদের এগিয়ে আসতে হবে। আমরা নিজেদের সাধ্যমতো চেষ্টা করেছি। আগামী আমরা আরো মানুষকে সহযোগিতার চেষ্টা করবো।
স্বপ্নঘুড়ি ফাউন্ডেশন নেতৃবৃন্দ হলেন,  ফাউন্ডেশনের উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ ফয়সাল চৌধুরী জীবন, ফাউন্ডেশনর প্রতিষ্ঠাতা ও  সহযোদ্ধা মোঃ নুরে ই আলম রিহাত, পরিচালকঃ মো খোরশেদ আলম রিয়াজ ও মো নাছির উদ্দিন রিজন, ফাউন্ডেশনের সহযোগিতাঃ আঃ রাজ্জাক, মনির হোসেন, কামরুল ইসলাম, মাসুদ করিম, মাসুম বিল্লাহ, শাহ্ আলম,সায়েম, হাজী মানিক, ফারাবী।
এছাড়াও তাদের সমমনা দেশের বিভিন্ন প্রান্তে থেকে কিছু তরুন সংগঠন নিয়ে একটি মানবিক সমাজের স্বপ্ন দেখেন ও সহযোগিতা করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে । সমাজের মানুষের যেকোনো দূর্দশা, বিপদ-আপদে এগিয়ে আসে এই স্বপ্নঘড়ি ফাউন্ডেশন। এরই ধারাবাহিকতায় বর্তমানে বিশ্বব্যাপী  ছড়িয়ে পড়া করোনার থাবা থেকে মানব জাতিকে রক্ষায় সামাজিক সচেতনতার পাশাপাশি অসহায়, কর্মহীন, দিনমজুর  মানুষের পাশে ত্রান নিয়ে তাদের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। সামাজিক সচেতনতা তৈরিতে করোনা প্রতিরোধে করণীয় নির্দেশনা সম্বলিত লিফলেট, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছে।
“বন্ধন ক্যাম্পিং” এর মাধ্যমে তারা দেশের বিভিন্ন জেলা পর্যায়ে খাদ্য ও ত্রাণ বিতরণ করছেন এবং এই কর্মসূচি অব্যাহত থাকবে ইনশাআল্লাহ্। এর পাশাপাশি খেটে খাওয়া বেকার জনগনের জন্য তাদের বাড়িতে ত্রান সামগ্রী পৌঁছে দিচ্ছে। জনগণকে ঘরে থাকতে উদ্ধুদ্ধ করা হচ্ছে। এই ফাউন্ডেশন শুরুতে যারা তাদের ডাকে সাড়া দিয়ে অর্থনৈতিক ও মানসিকভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছেন স্বপ্নঘুড়ি ফাউন্ডেশন”।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!