• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ মার্চ, ২০২০
সর্বশেষ আপডেট : ২৪ মার্চ, ২০২০

শাহরাস্তি পৌরসভায় করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনামূলক সভা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি:

শাহরাস্তি পৌরসভায় করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ মার্চ পৌরসভা আয়োজনে পৌরসভা মিলনআয়তনে করোনা ভাইরাস নিয়ে জনসচেতনামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পৌরমেয়র হাজী আবদুল লতিফের সভাপতিত্বে সভায় করোনা ভাইরাস সম্পর্কে পৌর বাসিকে জনসচেতনা করার লক্ষ্যেব্যাপক কর্মসূচী গ্রহণ করেন পৌর মেয়র হাজী আবদুল লতিফ জানান, করোনা ভাইরাসের লক্ষণ  সর্দি, কাশি, গলা ব্যাথা, জ্বর, শ্বাস কষ্ট (গুরুত্বর ক্ষেত্রে)। করোনা ভাইরাস রোগ (কোভিড-১৯) নিজেকে ও অন্যকে সুরক্ষিত রাখার উপায় সাবান/স্যানিটাইজার দিয়ে দুই হাত পরিষ্কার করুন।

হাঁচি-কাশি দেওয়ার সময় মুখ ডেকে রাখুন। হাত না ধুয়ে চোখ, নাক, মুখ স্পর্শ করবেন না। মাছ-মাংস ভাল ভাবে রান্না করে খাবেন। অসুস্থ্য পশু পাখির সংর্স্পর্শে যাবেন না। স্বাস্থ্য পরামর্শ পেতে ১৬২৬৩ অথবা ৩৩৩ নাম্বারে কল করুন। পৌরসভার পক্ষ হতে পরিষ্কার পরিচ্ছন্নতার লক্ষ্যে স্প্রে মেশিন এর মাধ্যমে জীবানু নাশক ঔষধ ছিটানো হচ্ছে। ২টি ফগার মেশিন এর মাধ্যমে মশক নিধন ঔষধ ছিটানো হচ্ছে।

পৌরসভার নিজের পরিবহন দ্বারা জনগনকে সচেতন করা ও জীবানু মুক্ত থাকার জন্য প্রতিনিয়ত মাইকিং করা হচ্ছে, পৌরসভার নিজস্ব হ্যান্ড মাইক দ্বারা প্রতিনিয়ত জনগনকে সচেতনতা মূলক বার্তা প্রচার করা হচ্ছে। পৌর এলাকায় প্রতি ওয়ার্ড ও হাট-বাজারে আগত লোক জনের হাত জীবানু মুক্ত রাখার জন্য সাবান/হ্যান্ড ওয়াশ দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে।

পৌর ভবনে প্রবেশ কালে সাবান দিয়ে হাত ধুয়ে অফিসে প্রবেশের ব্যবস্থা রাখা হয়েছে। পরিষ্কার-পরিচ্ছন্নতার অংশ হিসেবে পৌর এলাকার সকল রাস্তা-ঘাট ও বাজার সমূহ নিয়মিত ভাবে নিজস্ব সুইপার ও ঝাড়ুদার দ্বারা পরিষ্কার-পরিচ্ছন্ন করার ব্যবস্থা রাখা হয়েছে। সরকারি আদেশ-নির্দেশ মোতাবেক পৌরসভায় সকল কার্যক্রম পরিচালিত হচ্ছে।

অনুরোধ ক্রমে হাজী আবদুল লতিফ, মেয়র শাহ্রাস্তি পৌরসভা, শাহ্রাস্তি, চাঁদপুর। সভায় উপস্থিত ছিলেন পেনল বাহার উদ্দিন বাহার, মোঃ মনিরুল ইসলাম, কাউন্সিলর আবদুল কাদ্দুস রানা, প্রহল্লাদ চন্দ্র দে, সফি উল্ল্যাহ মিয়াজী, মোঃ আবুল হোসেন, সচিব তোফায়েল আহম্মেদ শেখ, সহকারি প্রকৌশলী (সিভিল) মোঃ আমিনুল ইসলাম, উপ-সহকারি প্রকৌশলী (সিভিল) মোঃ হাসানুর জামানসহ পৌরসভার সকল কাউন্সিলর, কর্মকর্তা কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!