• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০২০

হাজীগঞ্জে মা ও কিশোরীদের স্বাস্থ্য সচেতন বিষয়ক উঠান বৈঠক

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মহিনউদ্দিন:
চাঁদপুরের হাজীগঞ্জে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কমানোর লক্ষ্যে মা ও কিশোরীদের স্বাস্থ্য সচেতন বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। কিশোর-কিশোরীদের পুষ্টিজ্ঞান, বয়ঃসন্ধিকালীণ পরিচর্যা, গর্ভবর্তী মায়েদের গর্ভকালীণ সেবা, প্রসব সেবা ও প্রসবোত্তর সেবা কার্যক্রম জোরদারকরণের এবং মা ও কিশোরীদের স্বাস্থ্য সচেতন বিষয়ক এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।
সোমবার উপজেলার কালচোঁ উত্তর ইউনিয়নের পিরোজপুর গ্রামে সহস্রাধিক মা ও কিশোরীদের উপস্থিতিতে এ উঠান বৈঠকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মা ও কিশোরীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন। ইউনিয়ন পর্যায়ে গর্ভবতী মা ও কিশোরীদের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের লক্ষ্যে তিনি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতার কথা উল্লেখ করেন।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, পিরোজপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান পাটওয়ারী প্রমুখ।
উপজেলা পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. মহিন উদ্দিনের উপস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে মা ও কিশোরীদের স্বাস্থ্য সচেতন বিষয়ক বিভিন্ন প্রশ্নের জবাব দেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা। এ সময় পরিদর্শক মো. আলী, ইসমাঈল হোসেন, সাইফুল ইসলাম ও নাসিমসহ জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • স্বাস্থ্য কথা এর আরও খবর
error: Content is protected !!