• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০২৩

ডেঙ্গু পরীক্ষার ফি অতিরিক্ত , ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার টাকা জরিমানা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ডেঙ্গু পরীক্ষার ফি অতিরিক্ত, ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

সরকারি র্নিধারিত ডেঙ্গু পরীক্ষার ফি অতিরিক্ত রাখা ও মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়ায় চাঁদপুর শহরের বাস স্ট্যান্ড এলাকায় হলি ফ্যামিলি ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন এই অভিযান পরিচালনা করেন।

তিনি বলেন, জেলা প্রশাসক কামরুল হাসান এর নির্দেশে আজ শহরের বাস স্ট্যান্ড এলাকায় বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়। এ সময় হলি ফ্যামিলি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়ায় যায়।

এছাড়া সরকার নির্ধারিত ডেঙ্গু পরীক্ষা ফি সিবিসি ৪০০ টাকা, এনএস-১: ৩০০টাকা, আইজিজি/আইজিএম: ৩০০ টাকা। কিন্তু এই প্রতিষ্ঠান এসব জেনেও ইচ্ছাকৃতভাবে সিবিসি ৭০০ টাকা, এনএস-১: ১ হাজার টাকা, আইজিজি/আইজিএম: ১ হাজার টাকা করে রেখে আসছেন।

একই সাথে এই প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়ায় এবং নির্ধারিত সেবা মূল্যের চেয়ে বেশি দামে সেবা বিক্রির দায়ে প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

অভিযানে সহযোগিতা করেন চাঁদপুর জেলা ক্যাব এবং জেলা পুলিশের একটি চৌকস দল। ভোক্তার অধিকার রক্ষায় আমাদের এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বরে জানান এই কর্মকর্তা।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • স্বাস্থ্য কথা এর আরও খবর
error: Content is protected !!