• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৮ ডিসেম্বর, ২০১৯

ছাত্রলীগ থেকে বাদ পড়ছেন বিতর্কিত অন্তত ৪০ নেতা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
অনলাইন ডেস্ক:
বিভিন্ন কারণে বিতর্কিত এমন ৪০ নেতাকে বাদ দেয়া হতে পারে ৪০ নেতাকে এছাড়া দালীয় কাজে নিষ্ক্রিয় ৩৫ থেকে ৪০ জন নেতা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে বাদ পড়তে পারে।  চলতি সপ্তাহেই পদগুলো শূন্য ঘোষণা করা হবে।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নাম ঘোষণার পর থেকে অন্তত ৮০ জন নেতার বিরুদ্ধে নানা অভিযোগ ওঠে। তাদের অপসারণ চেয়ে আন্দোলন করেন পদবঞ্চিতরা।

অভিযোগ আমলে নিয়ে চাকরিজীবি, অনুপ্রবেশকারী, বয়সসীমা অতিক্রমকারী- এমন ২৫ থেকে ৩০ জনের নামের তালিকা করেছে সংগঠনটি। সেই সাথে কমিটি ঘোষণার পর চাকরিতে যোগ দিয়েছেন এমন অন্তত দশ জনের নামের তালিকা করা হয়েছে।

বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, আমরা যে তদন্ত কমিটি করেছি তাদের রিপোর্টে কয়েকজন সদস্যের বিরুদ্ধে গঠনতন্ত্র বহির্ভূতভাবে কমিটিতে স্থান পাওয়ার প্রমাণ পেয়েছি। আমরা একসাথে কিছুদিনের মধ্যেই এই পদগুলো শূন্য ঘোষণা করবো।

চলতি সপ্তাহেই প্রকাশ করা হবে বাদ পড়াদের নামের তালিকা। আর শূন্য পদে শিগগিরই যোগ্যদের জায়গা দেয়া হবে।

বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, নতুন করে আমাদের কেন্দ্রীয় কমিটির অনেকেই চাকরিতে যোগদান করেছে। এই সপ্তাহের ভিতরেই আমরা একটি তালিকা প্রকাশ করবো। এছাড়া নতুন যাদেরকে কমিটিতে স্থান দেয়া হবে তাদেরকে যথাযথভাবে যাচাই এবং যোগ্যতার ভিত্তিতেই পদ দেয়া হবে।

ছাত্রলীগকে ইতিবাচক রাজনীতির ধারায় ফিরিয়ে এনে সংগঠনকে গতিশীল করতেই এই সির্দ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান ঐতিহ্যবাহী ছাত্রসংগঠনটির  ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • জাতীয় এর আরও খবর
error: Content is protected !!