• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৭ নভেম্বর, ২০১৯

শাহরাস্তির চিতোষী পশ্চিম ইউনিয়নে আওয়ামী লীগের সভাপতি প্রার্থী তরুণ ব্যবসায়ী সাইফুল ইসলাম

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শাহরাস্তি, ২৭ নভেম্বর, বুধবার:
শাহরাস্তি চিতোষী পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি প্রার্থী হয়েছেন তরুণ ব্যবসায়ী, সমাজসেবক ও দানশীল ব্যক্তিত্ব আলহাজ্ব সাইফুল ইসলাম মোল্লা।
ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে তরুণ এ ব্যবসায়ী দীর্ঘ দিন ধরে এলাকায় গণসংযোগ করে যাচ্ছেন। সাইফুল ইসলাম মোল্লা বাংলাদেশ তাঁতী লীগের ঢাকা মহানগর উত্তর শাখার সহ-সভাপতি ও চিতোষী পশ্চিম ইউনিয়ন আওয়মী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত মোঃ সাইফুল ইসলাম মোল্লা শাহরাস্তি উপজেলার চিতোষী পশ্চিম ইউনিয়নের ৫নং ওয়ার্ডের স্বেতী নারায়নপুর গ্রামের মোল্ল বাড়ীর আলহাজ্ব লুৎফুর রহমান ও আলহাজ মোসাঃ ওমর জাহানের ৪র্থ পুত্র। ৫ ভাই ২ বোনের মধ্যে তিনি ৬ষ্ঠ ।
মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় বলিয়ান সাইফুল ছোট বেলা থেকেই বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন । তিনি নুনিয়া ফাজিল (ডিগ্রি)মাদরাসা, চিতোষী পশ্চিম ইউনিয়ন, শাহরাস্তি উপজেলা ও আবুজর গিফারী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছাত্রলীগের দায়িত্বে ছিলেন।
২০০১ সাল থেকে ইউনিয়নের আওয়ামী লীগ সুসংগঠিত করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। ২০০১ ও ২০০৮, ২০১৪ সালের সংসদীয় নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার পছন্দের প্রার্থী মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তমকে নৌকা মার্কায় বিজয়ী করতে সর্বাত্তক প্রচেস্টা চালিয়ে নৌকার পক্ষে কাজ করেছেন।
রাজনীতির বাইরেও তিনি বিভিন্ন সামাজিক, শিক্ষা, ধর্মীয় ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে জড়িত রয়েছেন। নিজ এলাকার মোল্লা বাড়ীর দর্জা মসজিদের সহ-সভাপতি, ইমামে আজম কিন্ডারগার্টেনের ভাইস প্রেসিডেন্ট, ঢাকা মহানগর ৬৬ নং ওয়ার্ড এর আওতাধীন ডেমরা ডগাইর জামিয়া কাসিমিয়া মাদরাসার আজীবন সদস্য, মদিনাবাগ মসজিদ কমিটির সহ-সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করে যাচ্ছেন।
পেশাগত ভাবে টি এম কর্পোরেশনের (প্রথম শ্রেণির ঠিকাদারী ও সরবরাহকারী প্রতিষ্ঠান) স্বত্বাধিকারী, আহনাফ ফুড প্রোডাক্টস লিমিটেডের এম, ডি, ফিট ফ্যাশন লিমিটেডের ডিরেক্টর।
এ প্রতিবেদকের সাথে আলাপকালে তরুণ সমাজসেবক সাইফুল ইসলাম মোল্লা জানান, ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হয়েছি। তখন থেকে এই পর্যন্ত দলের জন্য কাজ করে যাচ্ছি। দলের সুখে, দুঃখে সব সময় ছিলাম, আছি ভবিষ্যতেও থাকবো। পাশাপাশি সমাজ সেবার সাথে জড়িত রয়েছি। বৃহৎভাবে সমাজকর্ম করতে যে কোন প্লাটফর্ম প্রয়োজন হয়। তাই আগামী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে আগে চিতোষী পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে আয়ামী লীগের সভাপতি পদে প্রার্থী হওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তাছাড়া গত উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করার কারণে প্রত্যেকটা ইউনিয়নের আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীরে আস্থা ও ভালোবাসা অর্জন এবং আন্তরিকতার অভাব পাইনি। আমার ইউনিয়নের মানুষেরা আমাকে অনেক ভালোবেসে বিপুল পরিমাণ ভোট দিয়েছে আমি সারা জীবন সকলের কাছে কৃতজ্ঞ।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ পাওয়ার ব্যাপারে তিনি বলেন, কখনো কোন রাজনৈতিক সিদ্ধান্তে আমাদের প্রাণপ্রিয় নেতা, মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, ৪ মেয়াদের, সংসদ সদস্য সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অবঃ)রফিকুল ইসলাম বীরউত্তমের দৃষ্টিভঙ্গির বাইরে থাকি নি। তাঁকে নেতা ও অভিবাবক মেনেই প্রতিটি রাজনৈতিক কর্মসূচিতে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেছি। বিভিন্ন সামাজিক কার্যক্রম ও দলের জন্য আমার যে ত্যাগ রয়েছে সব কিছু বিবেচনা করে আমাকে দলীয় নেতাকর্মী এবং প্রতিটি ওয়ার্ডের তৃণমূল নেতাকর্মীদের জনসাধারণ রায় দেবে বলে আমি আশাবাদী। আমি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!