• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০১৯

শাহরাস্তি  অপরূপা নাট্যগোষ্ঠীর – বাল্যবিবাহ নিয়ে জনসচেতনতা মূলক নাটক আলোর পথ মঞ্চস্থ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি:

 ১৪ সেপ্টেম্বর শনিবার চাঁদপুর শাহরাস্তি মেহের ডিগ্রি কলেজ মাঠে সাংবাদিক ও নাট্যকার মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় এর রচনা ও নির্দেশনায়  বাল্যবিবাহ, যৌতুক প্রথা, এডিস মশা, মাদক মুক্ত সমাজ গড়তে জনসচেতনতা সৃষ্টির লক্ষে নাটক – আলোর পথ মঞ্চস্থ করে শাহরাস্তি   অপরূপা নাট্যগোষ্ঠী। একি ভাবে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন সংগঠনের সদস্যরা।

নাটক আলোর পথ এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেন – মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়, সৈয়দ আমরুজ্জামান সবুজ, মোঃ আখের হোসেন, সিদ্দিকুর রহমান নয়ন, এরশাদ আলম বেপারী, আরমান হোসেন, নাজমুন নাহার মৌসুমি, আয়শা আকতার।

নৃত্য পরিবেশন করেন – হিয়া দে, রিয়া আক্তার, জান্নাতুল নূর, সংগীত পরিবেশন করেন – ক্ষুদে শিল্পী আরমান হোসেন, মনির হোসেন অমি, মোঃ সাঈদ।

মিউজিক – ভিরেন সাহা, বিপ্লব দে প্রমুখ।

প্রোগ্রাম সহযোগিতায় – শাহরাস্তি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, অপরূপা নাট্যগোষ্ঠীর উপদেষ্টা কামরুজ্জামান মিন্টু,  মেহের ডিগ্রি কলেজের অধ্যক্ষ, অপরূপা নাট্যগোষ্ঠীর উপদেষ্টা   মোঃ মিজানুর রহমান,উপদেষ্টা   অধ্যাপক কবিরুল ইসলাম মজুমদার প্রমুখ।

সবশেষে  সাংবাদিক ও নাট্যকার মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় এর রচনা ও নির্দেশনায় শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠী  বাল্যবিবাহ, যৌতুক প্রথা বন্ধ নিয়ে আলোর পথে নাটক  ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

১৯৯৬ সাল থেকেই শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠী জনসচেতনতা সৃষ্টির লক্ষে বিষয় ভিত্তিক নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করায় অনুষ্ঠানে উপস্থিত অতিথি ও দর্শকরা ধন্যবাদ জানান।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!