• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ৩ জানুয়ারি, ২০২৪

পূর্বাচলে প্লট পেলেন মুজিব:একটি জাতির রূপকার সিনেমার নায়ক ও প্রযোজক

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) প্লট বরাদ্দ পেয়েছেন মুজিব:একটি জাতির রূপকার সিনেমার নায়ক আরেফিন শুভ ও প্রযোজক লিটন হায়দার। রাজউক সূত্রের বরাতে গণমাধ্যমের খবরে বলা হয়, গত ২৭ নভেম্বর রাজউকের ১৮তম বোর্ড সভায় চিত্রনায়ক আরিফিন শুভ ও প্রযোজক লিটন হায়দারকে প্লট বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

পূর্বাচল নতুন শহর প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তাদের দুজনকে প্লট বরাদ্দের বিষয়টি নিশ্চিত করে গত ৩১ ডিসেম্বর চিঠি দিয়েছেন। সংরক্ষিত কোটায় রাজউকের পূর্বাচল নতুন শহর প্রকল্প থেকে শুভকে ১০ কাঠার এবং প্রযোজক লিটন হায়দারকে তিন কাঠার প্লট বরাদ্দ দেওয়া হয়েছে।

এর আগে প্রযোজক লিটন হায়দার গণপূর্ত মন্ত্রণালয়ে একটি প্লটের জন্য আবেদন করেন। সেই আবেদনের ভিত্তিতে মন্ত্রণালয় থেকে রাজউকের কাছে সরকারের সংরক্ষিত কোটায় প্লট বরাদ্দ দেওয়ার জন্য বলা হয়।

এ বিষয়ে রাজউক চেয়ারম্যান (সচিব) আনিছুর রহমান মিঞা বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সংরক্ষিত কোটায় যথাযথ মাধ্যমে আবেদন আসলে রাজউকের বোর্ডসভায় তা আলোচনা হয়। সেখানে বোর্ডের সিদ্ধান্ত ইতিবাচক হলে তা অনুমোদন হয়।
তিনি বলেন, প্লট বরাদ্দের জন্য অনেক আবেদনই আসে। সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত এলে পূর্বাচল নতুন শহর প্রকল্প থেকে প্লট দেওয়া হয়। কারণ, পূর্বাচল ছাড়া এখন প্লট দেওয়ার মতো আর কোনো জায়গা নেই।

সর্বশেষ আরিফিন শুভ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার মুজিব চরিত্রে অভিনয় করেন।
ছবিতে বঙ্গবন্ধুর নাম ভূমিকায় অভিনয়ের জন্য মাত্র ১ টাকা পারিশ্রমিক নেন আরিফিন শুভ।
বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের সিনেমা এটি। ছবিটি নির্মাণ করেন বলিউডের নির্মাতা শ্যাম বেনেগাল।

২০২১ সালের জুনে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এক টাকার চেকের ছবি প্রকাশ করে ক্যাপশনে শুভ লিখেছিলেন, শর্ত একটাই, সম্মানি নেব এক টাকা। অর্থ দিয়ে হয়তো পার্থিব কিছু সুখ পাওয়া যাবে, কিন্তু আত্মার তৃপ্তি মিলবে না।
তিনি আরও জানিয়েছিলেন, এ চলচ্চিত্রে অভিনয়ের জন্য প্রতীকী হিসেবে ১ টাকার পারিশ্রমিক নিয়েছেন। যেহেতু ফ্রিতে কাজ করেন না, তাই তিনি ১ টাকা নিয়েছেন।
অন্যদিকে ২০২১ সালের ৩১ ডিসেম্বর মুক্তি পাওয়া ‘চিরঞ্জীব মুজিব’সহ নির্মাণাধীন আরও পাঁচ সিনেমার প্রযোজক লিটন হায়দার।
পূর্বাচলে ১০ কাঠার পাওয়ার বিষয়ে আরেফিন শুভর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!