• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২ সেপ্টেম্বর, ২০১৯

বঙ্গবন্ধুকে হত্যায় জড়িতদের চিহ্নিত করতে অবিলম্বে কমিশন গঠনের দাবি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

চাঁদপুর (০২ আগস্ট),

মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেছেন, একটি জাতির জন্য বঙ্গবন্ধু তার জীবনের সবকিছুই দিয়ে গেছেন। যার যোগ্য নেতৃত্বে স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছে। কিন্তু চক্রান্তকারীরা ৭৫ সালের ১৫ই আগস্ট রাতের আঁধারে স্ব-পরিবারে তাকে নির্মম ভাবে হত্যা করে। বঙ্গবন্ধুকে হত্যার পিছনে জড়িত সকল চক্রান্তকারীদের চিহ্নিত করার জন্য অবিলম্বে কমিশন গঠনের দাবি জানান।

শনিবার (৩১ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা সাংবাদিক ফোরাম ঢাকা আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ মোঃ মফিজুল ইসলাম অনু্ষ্ঠানের সভাপতিত্ব করেন।

তিনি বলেন, ইতিমধ্যে অনেক স্বাক্ষীর মৃত্যু হয়েছে কমিশন গঠনে দেরি হলে ইতিহসের সাক্ষীরা হারিয়ে যেতে পারে। তাছাড়া ৭১ সালের গণহত্যার উপর পুর্ণাঙ্গ কোনো তালিকা নাই উল্লেখ করে পূর্ণাঙ্গ তালিকা তৈরির দাবি জানান।

তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাংলাদেশে একমাত্র নেতা যার কথা মানুষ অক্ষরে অক্ষরে পালন করতেন। সারা পৃথিবীর ইতিহাসে এমন নেতার দৃষ্টান্ত বিরল। এসময় তিনি বলেন, আজ ১৬ কোটি মানুষ আওয়ামী লীগ হয়ে গেছে। আওয়ামী লীগের মাঝে চক্রান্তকারী ঢুকেছে উল্লেখ করে তিনি বলেন, এদের চিহ্নিত করতে হবে। না হলে দেশকে এগিয়ে নেওয়া সম্ভব হবে না।

অনুষ্ঠানের প্রধান বক্তা চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার মাধ্যমে জনগণকে দেশের মালিক বানিয়েছেন এবং বিশ্বের বুকে বাংলাদেশ নামক একটি দেশের জায়গা করে দিয়েছেন বঙ্গবন্ধু। এ সময় তিনি তরুণ সাংবাদিকদের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরার আহবান জানান।

অনুষ্ঠানের বিশেষ অতিথি জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিশিষ্ট্য নারী নেতৃ ফরিদা ইয়াসমিন বলেন, দেশে দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত চলছে। এসকল চক্রান্ত রুখে দিয়ে বাংলাদেশকে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশে পরিনত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

এসময় সংগঠনের সাংগঠনিক সম্পাদক মফিজুর রহমান বাবু সংগঠনের পক্ষ থেকে বৃহত্তর চাঁদপুর বাসীকে নদী ভাঙ্গন ও মাদকের বিষাক্ত ছোবল থেকে রক্ষা করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশ নেন বিএফইউজের সাবেক মহাসচিব এবং জাতীয় প্রেসক্লাবের সিনিয়ার সহ-সভাপতি ওমর ফারুক, বিএফইউজের সাবেক মহা-সচিব আবদুল জলিল ভূঁইয়া, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরামের সভাপতি মাহমুদুর রহমান খোকন, সাধারণ সম্পাদক শাহীনুল আলম চৌধুরী সহ বিভন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • জাতীয় এর আরও খবর
error: Content is protected !!