• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ অক্টোবর, ২০২১
সর্বশেষ আপডেট : ২৪ অক্টোবর, ২০২১

বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তা ক্ষতিগ্রস্থ পরিবারগুলো ঘুরে দাঁড়াবে: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি॥

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, সরকারের পাশাপাশি বিদ্যানন্দ ফাউন্ডেশন যে বড় ধরনের সহায়তা নিয়ে এগিয়ে এসেছেন, তা হাজীগঞ্জে আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো ঘুরে দাঁড়াতে সহায়ক হবে।

রবিবার (২৪ অক্টোবর) সকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে কুমিল্লায় কুরআন অবমাননার ঘটনাকে কেন্দ্র করে হাজীগঞ্জে পুজা মন্ডপে হামলা, আগুন ও লুটপাটে ক্ষতিগ্রস্থ ১০টি পরিবারকে বিদ্যানন্দ ফাউন্ডেশন এর পক্ষ থেকে ১১ লাখ টাকা নগদ অর্থের চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর সদস্যদের সাথে কথা বলেন এবং এই টাকা কিভাবে খরচ করবে তার দিকনির্দেশনা দেন। একই সাথে তিনি বিদ্যানন্দের স্বেচ্ছাসেবকদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। সঞ্চালনায় ছিলেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিন।

জেলা প্রশাসক বলেন, সাম্প্রদায়িক হামলায় তিগ্রস্ত পরিবারগুলোর আর্থিক তি হয়তো আমরা পুষিয়ে দিতে পারবো। কিন্তু তাদের হৃদয়ের যে রক্তরণ সেই তি আমরা কোনোদিন হয়তো পুষিয়ে দিতে পারবো না।

ভুক্তভোগী পরিবারগুলোর মধ্যে নগদ এগারো লাখ টাকা তুলে দেয়া হয় ক্ষতি অনুসারে। এর মধ্যে সর্বোচ্চ পাঁচ লাখ টাকাও দেয়া হয়েছে।

উপস্থিত ছিলেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, চাঁদপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, পুজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ ও বিদ্যানন্দের স্বেচ্ছাসেবকরা।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!