• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ জুন, ২০২০
সর্বশেষ আপডেট : ১ জুন, ২০২০

চাঁদপুরের নবাগত জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমান

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

চাঁদপুর, ১ মে সোমবার:

চাঁদপুরের নবাগত জেলা ও দায়রা জজ হিসেবে যোগ দিলেন এস এম জিয়াউর রহমান। তিনি জেলা জজ হিসেবে চাঁদপুরেই প্রথম দায়িত্ব পেলেন। এ দায়িত্ব পাওয়ার আগে তিনি পরিচালক (প্রশাসন) বিচার প্রশাসন প্রশিক্ষন ইনষ্টিটিউটে কর্মরত ছিলেন। ১৯৯৮ সালের ৬ জুন সরকারী চাকুরিতে যোগদান করেন ফরিদপুরের সহকারী জজ হিসেবে।

গত ৮ মার্চ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ, বিচার শাখা-২ এর প্রজ্ঞাপনে ও রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব ( প্রশাসন -১ ) স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে এ দায়িত্ব দেয়া হয়। তিনি ওই সময় প্রশিক্ষনের জন্য অস্টেলিয়াতে ছিলেন। তার আগে জেলা ও দায়রা জজ হিসেবে মোঃ জুলফিকার আলী খাঁন ছিলেন। তিনি বর্তমানে জামালপুর জেলায় জেলা ও দায়রা জজ হিসেবে রয়েছেন।

চাঁদপুরের জেলা ও দায়রা জজ আদালত সূত্রে জানা যায় যে, নবাগত জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমানের বাড়ি গোপালগঞ্জ জেলায়। তার স্ত্রী , ১ ছেলে ও ১ মেয়ে রয়েছে। চাঁদপুরে আসার আগে তিনি লক্ষীপুর জেলা অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, মানিকগঞ্জে যুগ্ম ও জেলা জজ, মাগুড়ায় চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, বাক্ষনবাড়িয়ায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক ও ঢাকায় অতিরিক্ত মহানগর দায়রা জজ হিসেবে দায়িত্ব পালন করেন।

সোমবার এসেই তিনি জেলা ও দায়রা জজ আদালত, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ও এডিএম আদালতের কর্মকতা এবং কর্মচারীদের সাথে বিভিন্ন বিষয় আলাপ-আলোচনা করেছেন বলে জানা গেছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!