• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ২৭ মে, ২০২০

যুক্তরাষ্ট্রে করোনায় লাখ ছাড়াল মৃতের সংখ্যা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা বেড়ে এক লাখ ছাড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ১৩ হাজার ৬৫৪ জন। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারসের হিসেবে এমন তথ্য পাওয়া গেছে। এছাড়াও চার লাখ ৬৪ হাজার ৭৭৮ জন সুস্থ হয়েছেন বলে জানা গেছে।

নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো বলেন, গতকাল সেখানে কোভিড-১৯ রোগে অন্তত ৭৩ জনের মৃত্যু হয়েছে। করোনা বিস্তারের পর শহরটিতে এখন একদিনে এটাই সবচেয়ে কম সংখ্যক মৃত্যু। তিনি বলেন, করোনা শুরু হওয়ার পর এটাই কমসংখ্যক মৃত্যু। এই অদ্ভুত বাস্তবতার মধ্যে এটাই ভালো খবর।

এদিকে নিউজার্সিতে সোমবার মৃত্যু হয়েছে ৫৪ জনের। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে গভর্নর ফিল মার্ফি বলেন, এ নিয়ে রাজ্যটিতে ১১ হাজার ১৯১ জনের মৃত্যু হয়েছে।

সোমবার সেখানে নতুন ৭০৩ জন আক্রান্ত হয়েছেন। সর্বমোট করোনা পজিটিভ এসেছে এক লাখ ৫৫ হাজার ৭৬৪ জন।

আর নিউইয়র্ক শহরের মেয়র বিল ডে ব্লাসিও বলেন, আগামী পহেলা আগস্ট নাগাদ প্রতিদিন ৫০ হাজার করোনা পরীক্ষা করতে চাচ্ছেন তারা। উপসর্গ দেখা গেছে ও করোনা পজিটিভ রোগীর সংস্পর্শে আসা লোকজনকে পরীক্ষায় বেশি মনোযোগ দেয়া হবে। এছাড়া কেয়ার হোম, নার্সিং হোম ও আশ্রয় কেন্দ্রগুলোকেও পরীক্ষার আওতায় নিয়ে আসা হবে।

মঙ্গলবার পেন্টাগন জানায়, কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে তাদের নতুন একজন সেনা সদস্যের মৃত্যু হয়েছে। এ নিয়ে রোগটিতে মোট মৃত সেনাদের সংখ্যা দাঁড়াল তিন জনে। ছয় হাজার মার্কিন সেনা সদস্যের করোনা শনাক্ত হয়েছে। আর প্রতিরক্ষা মন্ত্রণালয়ে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ১৭৩ জন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • আন্তর্জাতিক এর আরও খবর
error: Content is protected !!