• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ মার্চ, ২০২০
সর্বশেষ আপডেট : ১৮ মার্চ, ২০২০

করোনাভাইরাসের অজুহাতে দ্রব্যমূল্য সংকট চার ব্যবসায়ীকে মোবাইল কোর্টে অর্থদ-

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শরীফুল ইসলাম:
করোনাভাইরাসের অজুহাতে সংকট তৈরি করে কেউ যাতে দ্রব্যের দাম বৃদ্ধি না করতে পারে, সেজন্য বাজার নিয়ন্ত্রণে রাকতে জেলা প্রশাসন ও জেলা মার্কেটিং অফিসে যৌথ উদ্যোগে চাঁদপুর শহরে বাজার মনিটরিং এবং মোবাইল কোর্ট পরিচালনা করেছে। বুধবার সন্ধ্যায় শহরের বিপনীবাগ ও পালবাজারসহ অন্যান্য বাজারের নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্যের বাজার দর মনিটরিং করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

এ সময় বাজারের চাল, ডাল, আটা, ময়দা, পেয়াজ, রসুন আদা, তেল, মসলাসহ কাচাঁ বাজার ঘুরে দেখেন এবং দোকানে মূল্য তালিকা ঝুলিয়ে রাখার নির্দেশ প্রদান করেন। এদিকে কয়েকটি দোকানে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি রাখায় ৪টি প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা অর্থদ- প্রদান করে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মানিক। এ সময় উপস্থিত ছিলেন জেলা মার্কেটিং অফিসার এন এম রেজাউল ইসলাম, সার্বিক সহযোগিতায় ছিলেন পেশকার মো. জহিরুল ইসলামসহ পুলিশ সদস্যবৃন্দ।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, করোনাভাইরাসের অজুহাতে সংকট তৈরি করার লক্ষ্যে একটি চক্র সক্রিয় হয়ে উঠেছে। সেই লক্ষে আমরা দ্রব্যের দাম যাতে বৃদ্ধি না করতে পারে, সেজন্য বাজার মনিটরিং নেমেছি। আমরা প্রথমে বিপনীবাগ বাজরে মোবাইল কোর্ট পরিচালনা করে ফজলুর রহমানের ছেলে আবু তাহের (৫০) কে ৫ হাজার টাকা এবং মজিবুর রহমানের ছেলে মো. গোলাম মোস্তফা (৪০) কে ২ হাজার টাকা অর্থদন্ড প্রদান করি।

একই অপরাধে পালবাজারে হরি নারায়নের ছেলে সহদেব (৫০) কে ২হাজার টাকা ও আবুল কালামের ছেলে বাবুল (৩৫) কে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়া প্রত্যেক দোকানীকে মূল্য তালিকা ঝুলিয়ে রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। কেউ নিয়ম না মানলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বাাজার মনিটরিং রাখতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!