• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ মার্চ, ২০২০
সর্বশেষ আপডেট : ২ মার্চ, ২০২০

রামপুর উচ্চ বিদ্যালয়ের সহস্রাধীক ছাত্রীকে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

স্টাফ রিপোর্টার:
হাজীগঞ্জের কালচোঁ দক্ষিণ ইউনিয়নের রামপুর উচ্চ বিদ্যালয়ের প্রায় সহস্রাধীক ছাত্রীর মাঝে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া। সোমবার দুপুরে বিদ্যালয়ের হলরুমে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে ৬ষ্ঠ শ্রেনী থেকে দশম শ্রেণিতে অধ্যয়নরত ছাত্রীদের মাঝে এই ন্যাপকিন বিতরন করা হয়।

বিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে ছাত্রীদের মাঝে এই স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়। এর আগে ‘নিরাপদ মাতৃত্বে টেকসই উন্নত বাংলাদেশ’ শ্লোগানে কিশোরীদের বয়সন্ধিকালীন পুষ্টিজ্ঞান, স্বাস্থ্য ও মানসিক সুরক্ষা নিশ্চিতকরণ, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিমূলক সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আনিসুর রহমান মজুদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, ছেলে বা মেয়ে নয়, নিজেদেরকে মানুষ ভাবতে হবে। জড়তা দূর করে এগিয়ে আসতে হবে। শারিরিক, মানসিক ও পারিবারিক প্রতিবন্ধকতা এবং সামজিক ব্যাধী মোকাবেলা করে এগিয়ে যেতে হবে বহুদূর। কারন নিজেরা সচেতন ও দায়িত্বশীল না হলে, নিরাপদ ভবিষ্যৎ হুমকি মূখে পড়বে।

আমরা (নারী) এগিয়েছি উল্লেখ করে তিনি বলেন, সামগ্রীক উন্নয়নের পাশাপাশি নারীর ক্ষমতায়নে সরকার গুরুত্বের সাথে বহুমূখী প্রকল্প বাস্তবায়ন ও কর্মসূচী গ্রহণ করেছে। সরকারি এসব সুবিধাগুলোর সদব্যবহার করতে হবে। এবং নিজেদের সামর্থকে কাজে লাগিয়ে এগিয়ে যেতে হবে। আগামি দিনের সমৃদ্ধ দেশ গঠনে অগ্রণি ভূমিকা পালনের লক্ষ্যে নিজেদের যোগ্য ও দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা, উপজেলা একাডেমিক সুপারভাইজার সুর্নিমল দেউড়ী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন মিকন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবির হোসেন, শিক্ষক শাহানা নারগিস প্রমুখ।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শাহআলমের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলওয়াত করেন, শিক্ষার্থী আফরোজা আক্তার। গীতা পাঠ করেন, শিক্ষার্থী স্নেহা কর্মকার। এ সময় উপজেলা পরিবার পরিকল্পনা পরিদর্শক ইসমাঈল হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আমিন ভুইয়া, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য শাহেলা বেগমসহ অন্যান্য অতিথিবৃন্দ, বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • স্বাস্থ্য কথা এর আরও খবর
error: Content is protected !!