• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ জানুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ২৭ জানুয়ারি, ২০২০

বিদ্যালয় জিবন থেকেই নিজের মানবিক গুন গুলো গ্রহণ করে নিতে হবে: মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শরীফুল ইসলাম:
চাঁদপুর শহরের মাতৃপীঠ সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

তিনি তাঁর বক্তব্যে বলেন, আমার স্কুলগুলোর বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে সুন্দর কুচকাওয়াজ ও প্রতিযোগিতা দেখে খুব ভালো লাগেছে। আরো ভালো লাগছে তোমাদের খেলাধুলার প্রতি আগ্রহ দেখে। মনে রাখবে ভালো ছাত্রী হতে হলে, লেখা-পড়াই শেষ নয়। লেখা-পড়ার পাশাপাশি খেলাধুলাও করতে হবে।

তিনি আরো বলেন, চাঁগদপুরে এই বিদ্যালয়ের অনেক সুনাম রয়েছে। এই বিদ্যালয়ে পড়ার সুযোগ সবাই পায় না। তোমরা সৌভাগ্যবান যে তোমরা এই বিদ্যালয়ে পড়ার সুযোগ পেয়েছো। আর এই সুযোগ তোমাদের জীবন গড়ার জন্যে কাজে লাগাবে। লেখা-পড়ার কোন বিকল্প নেই। উন্নত দেশ গড়তে লেখা-পড়ার অবশ্যই দরকার রয়েছে। বিদ্যালয় জিবন থেকেই নিজের মানবিক গুন গুলো গ্রহণ করে নিতে হবে। তোমরা লেখা-পড়া করে উন্নত ও সমৃদ্ধশালী দেশ গড়বে এবং বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে তোমরা শক্তিশালী ভূমিকা রাখবে।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রাণকৃষ্ণ দেবনাথের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী।

সহকারী শিক্ষক মো. মাসুদুর রহমান ও মনির হোসেনের যৌথ পরিচালনায় উপস্থিত ছিলেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, লক্ষ্মন চন্দ্র সূত্রধর প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী নুসরাত জাহান ও গীতা পাঠ করেন সপ্তম শ্রেনীর ছাত্রী নবনীতা সেন। বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় প্রথমে জাতীয় পতাকা ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে উদ্বোধন করেন অতিথিবৃন্দ। শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!