• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ জানুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ২ জানুয়ারি, ২০২০

বাকিলা ইউনিয়নে মৎস্য চাষীদের অভিজ্ঞতা বিনিময় কর্মশালা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি:
হাজীগঞ্জ উপজেলার ২নং বাকিলা ইউনিয়নে মৎস্য চাষীদের অভিজ্ঞতা বিনিময় কর্মশালা প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মৎস অধিদপ্তরের ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ- প্রজেক্ট (এন.এ.টি.পি-২) প্রকল্পের আওতায় সিআইজি ও নন-সিআইজি মৎস্য চাষীদের ইউনিয়ন পর্যায়ে অভিজ্ঞতা বিনিময় কর্মশালা প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯টায় থেকে বিকাল ৪টা পর্যন্ত এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো: শামসুল আলম পাটওয়ারী।
তিনি কর্মশালায় উপস্থিত মৎস্য চাষীদের উদ্দেশ্যে এন.এ.টি.পি-২ প্রকল্পের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি, মৎস্য ও মৎস্যজাত দ্রব্যাদি বিতরণে বাজার সহায়তা, পরিবেশগত ও সামাজিক কার্যক্রম, উৎপাদন দল, বাজারজাতকরণ দল, পরিবেশ ও সমাজ দলসহ নানা বিষয় সমূহ নিয়ে আলোচনা করেন।
এসময় তিনি বলেন, মাছ উৎপাদনে বাংলাদেশ আজ বিশে^র চতুর্থতম দেশ। এই সাফল্য এসেছে মৎস্য চাষিদের আন্তরিকতা, পরিশ্রম এবং এনএটিপি-২ প্রকল্পের কারণে। ভবিষ্যতে এ ধারা অব্যহত থাকলে মৎস্য উৎপাদনে বাংলাদেশ আরো এগিয়ে যাবে। এতে মৎস্য চাষীদের আর্থ-সামাজিক অবস্থার ব্যাপক উন্নয়ন ঘটবে। দেশের মাছ উৎপাদন বৃদ্ধি ও বাজারজাতকরণ ও মান সম্মত ও উন্নত জাতের মাছ উৎপাদনের লক্ষে কাজ করছে এনএটিপি-২ প্রকল্পটি।
উপজেলা মৎস্য কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে এবং এনএটিপি-২ প্রকল্পের ক্ষেত্র সহকারি মুহম্মদ মাহবুবুর রহমানের পরিচালনায় অভিজ্ঞতা বিনিময় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২নং বাকিলা ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান পাটওয়ারী, ৃপ্যানেল চেয়ারম্যান-১ মো. আবুল বাশার, ইউনিয়নের লিফ মো. কামাল হোসেনসহ সকল ইউপি সদস্য এবং ৪০জন সিআইজি ও ২০জন নন-সিআইজি সদস্য উপস্থিত ছিলেন।
উল্লেখ, প্রজেক্টটি যেভাবে কাজ করছে আগামী কয়েক বছরে বাংলাদেশে মাছ উৎপাদনে অনক গুন এগিয়ে যাবে এই প্রত্যাশা মৎস্য চাষীদের।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!