• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৫ অক্টোবর, ২০১৯

খাবার গেলো এতিম খানায়, কনের বাবা জেলে

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

হাজীগঞ্জ, শুক্রবার, ২৫ অক্টোবর॥
চাঁদপুরের হাজীগঞ্জে বাল্য বিয়ে দেয়ার দায়ে কনের বাবাকে ৭ দিনের বিনাশ্রম কারাদ- দিয়েছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার দুপরে উপজেলার হাটিলা পূর্ব ইউনিয়নের লাউকরা গ্রামে কনের বাড়ীতে উপস্থিত হয়ে শাহরাস্তির ইছাপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণিতে পড়–য়া ছাত্রী (১৬) বাল্য বিয়ে দেয়ার অপরাধে কনের বাবা মো. গোলামুর রহমানকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বৈশাখী বড়ুয়া ৭ দিনের জেল প্রদান করেন।

জানাযায়, হাটিলা পূর্ব ইউনিয়নের লাউকরা গ্রামের মো. গোলামুর রহমানের মেয়ে একই গ্রামের শহীদ উল্যাহর ছেলের সাথে শুক্রবার বাদ জুময়া বিয়ে হওয়ার কথা ছিল। কন্যার বয়স কম হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়–য়া বিয়ে বন্ধ করে দিয়ে কন্যার বাবাকে ৭ দিনের বিনাশ্রম জেল প্রদান করেন ও বর পক্ষের জন্য আয়োজনকৃত সকল খাবার লাউকরা এতিম খানায় প্রেরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বৈশাখী বড়ুয়া জানান, মেয়ের বিবাহের পূর্ণ বয়স না হওয়া তাকে বিয়ে দেয়ার অপরাধে কনের বাবাকে বাল্য বিবাহ নিরোধ আইন-২০১৭ এর ৮নং ধারা অনুসারে ৭ দিনের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়েছে।

হাটিলা পূর্ব ইউপি চেয়ারম্যান মির্জা জলিলুর রহমান দুলাল জানান, জন্মনিবন্ধন অনুযায়ী কনের বয়স ১ বছর ৬ মাস কম হওয়া উপজেলা নির্বাহী অফিসার বিয়ে বন্ধ করে দিয়েছে এবং কনের বাবাকে ৭ দিনের জেল দিয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!