• ঢাকা
  • সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৬ অক্টোবর, ২০১৯

বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মোঃ ইমাম হাসান।
সাদাছড়ি ব্যবহার করি-নিশ্চিন্তে পথ চলি এ প্রতিপাদ্য বিষয় নিয়ে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস-২০১৯ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার সকালে চাঁদপুর সার্কিট হাউস থেকে র্যালী বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। এসময় তিনি বলেন এই বিশেষ ক্ষমতা সস্পন্ন মানুষ গুলো আমাদের জন্য বোঝা নয়।আমরা যদি একটু মানবিক দিক বিবেচনা করি তাহলে এই জনগোষ্ঠীকে আমাদের শক্তিতে রুপান্তর করতে পারবো।বর্তমান প্রধানমন্ত্রী এই বিশেষ ক্ষমতা সম্পন্ন মানুষগুলো সঠিক নাগরিক সেবা নিশ্চিত করার লক্ষে সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে কাজ করছে।আমরা যদি তাদেরকে যথাযত ও বিজ্ঞান সম্মত পদ্ধতিতে প্রশিক্ষণ দিতে পারি, তাহলে সমাজের জন্য তাদের করার অনেক কিছু আছে।তাই আমাদের সকলের উচিত তাদের প্রতি বিশেষ মনোযোগ দেওয়া।বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান।
জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ সরকারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম জাকারিয়া, বিশিষ্ট চিকিৎসক নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, সহকারী কমিশনার অলিদুজ্জামান, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সুমন চন্দ্র নন্দী, জেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা গোলাম আযম জেলা ডিবি পুলিশ ইনচার্জ নূর হোসেন মামুন প্রমুখ।

শহর সমাজসেবা কর্মকর্তা মোঃ মাহমুদুল হকের উপস্থাপনা আরো বক্তব্য রাখেন দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার সভাপতি মোঃ আলী হোসেন, সাধারণ সম্পাদক ইব্রাহিম ও প্রতিবন্ধী হাফেজ মোঃ ইব্রাহিম খলিল। উপস্থিত ছিলেন সরকারি বাক ও শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা মোঃ মহিউদ্দিনসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও দৃষ্টি প্রতিবন্ধী নারী ও পুরুষগণ।অনুষ্ঠানের সমাপনী বিভিন্ন দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে ডিজিটাল সাদাছড়ি ও বিভিন্ন প্রয়োজনীয় উপকরনাদী বিতরন করেন।

ছবির ক্যাপশন।। বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবসে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম জাকারিয়া।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!