• ঢাকা
  • বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১ অক্টোবর, ২০১৯

চাঁদপুরের ক্রিকেটার প্রতারক সাকিব ভুয়া পুলিশ পরিচয়ে সিলেটে আটক

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুর পুরাণ বাজার এলাকার ক্রিকেটার আবু বকর ছিদ্দিকী সাকিবকে ভুয়া পুলিশ কর্মকর্তা পরিচয় ও প্রতারণার অভিযোগে সিলেটের ওসমানীনগর থানা পুলিশ আটক করেছেন।

শনিবার (২৮ সেপ্টেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে এবং পুলিশ হেডকোয়ার্টাস থেকে কর্মকর্তা নয় বিষয়টি সত্যতা নিশ্চিত হয়ে তাকে মধ্য রাতে অভিযান চালিয়ে ওসমানীনগরের রাউৎখাই গ্রামের যুক্তরাজ্য প্রবাসী কামাল মিয়ার বাড়ি থেকে আটক করা হয়।

আবুব বকর ছিদ্দিকী ছাকিব শহরের পুরাণ বাজার আমজাদ আলী রোডের দাসপাড়ার আবুল হোসাইন ঢালীর ছেলে। বর্তমানে তিনি ঢাকার ৮৮, কাজী নজরুল ইসলাম এভিনিউতে থাকেন।

পুলিশ জানায়, প্রতারক আবু বকর নিজেকে সরকারি পাবলিক সার্ভিস কমিশনের ৩৭তম বিসিএসে উত্তীর্ণ পুলিশ ক্যাডারের কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে বিভিন্ন জায়গা থেকে অর্থ আত্মসাৎ করে আসছিল। বিষয়টি নজরে আসার পর পুলিশ হেডকোয়ার্টার হতে নজরদারীর মাধ্যমে তথ্যপ্রযুক্তির সহায়তায় নিয়ে তাকে সনাক্ত করে তার অবস্থান নিশ্চিত করা হয়।

আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ৩৭তম বিসিএসে পুলিশ ক্যাডার হিসেবে এক বছরের মৌলিক প্রশিক্ষণ শেষে পুলিশ একাডেমী সারদা হতে সমাপনী কুচকাওয়াজ শেষ করেছে বলে দাবি করে বিভ্রান্তিমূলক তথ্য প্রদান করে।

রবিবার (২৯ সেপ্টেম্বর) তার বিরুদ্ধে ওসমানীনগর থানার উপ-পরিদর্শক (এসআই) সুজিত কুমার চক্রবর্তী বাদি হয়ে পেনাল কোড ১৭০ ধারার অপরাধে ১টি এবং প্রতারণার দায়ে প্রবাসী কামাল বাদি হয়ে অপর আরেকটি মামলা দায়ের করেন।

ওসমানীনগর থানার ওসি এসএম আল মামুন সত্যতা নিশ্চিত করে বলেন, নিজেকে পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে সে বিভিন্ন জায়গায় প্রতারণা করে আসছিল। পুলিশ হেডকোয়ার্টাস থেকে তথ্য পেয়ে আমরা তাকে আটক করতে সক্ষম হই।

এদিকে চাঁদপুরের বিভিন্ন ক্রিকেটারদের সাথে আলাপ করে জানাগেছে, চলতি বছর প্রিমিয়ার ক্রিকেট লীগে চাঁদপুর স্টেডিয়ামে উদয়ন ক্লাবের হয়ে খেলেছেন আবু বকর ছিদ্দিকী ছাকিব। সে পূর্ব থেকেই প্রতারক ধরণের। সে ২০১৯ বিশ^কাপ খেলেছেন বলে মানুষের কাছে প্রচার করতেন এবং খুলনার ক্রিকেটার নাজমুস সাকিবের নামের পরিবর্তে সে নাজমুস সাকিব বলে প্রচার করতেন। আবার অনেক সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তা হিসেবে পরিচয় দিতেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!