• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০১৯

সকলের সম্মিলিত প্রচেষ্টায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে:ওসি মোঃ আলমগীর হোসেন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মহিনউদ্দিন:

আসন্ন শারদীয়া দুর্গোৎসব নির্বিঘ্নে, সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ পরিবেশে সফলতার সহিত সম্পন্ন করার লক্ষ্যে বুধবার (২৫সেপ্টেম্বর) হাজীগঞ্জ থানা পুলিশ প্রশাসনের উদ্যোগে থানা প্রাঙ্গনে ওপেন হাউজ ডে’র মাধ্যমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হাজীগঞ্জ থানার সুযোগ্য সফল অফিসার ইনচার্জ(ওসি) মোঃ আলমগীর হোসেন । তিনি বলেন,দেশের প্রত্যেক ধর্মের মানুষের ধর্মীয় উৎসব পালন করা তার নাগরিক অধিকার। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নির্বিঘ্নে, সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ পরিবেশে ধর্মীয় উৎসব পালনের জন্য সকল প্রয়োজনীয় ব্যবস্থা বাস্তবায়ন নিশ্চিত করেছেন। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে আসন্ন শারদীয়া দুর্গোৎসব সুন্দর ও নিরাপদ পরিবেশে পালনের জন্য প্রশাসন,আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ,আনসার,গ্রাম পুলিশ,পূঁজা উদযাপন কমিটি,কমিউনিটি পুলিশিং কমিটি,সহ গন্যমান্য ব্যক্তিবর্গের সহযোগিতায় সম্মিলিত প্রচেষ্টায় হাজীগঞ্জ উপজেলা ও পৌর এলাকায় মোট ২৭টি পূঁজামন্ডপের অনুষ্ঠান শুরু থেকে শেষ পর্যন্ত সফলতার সহিত সম্পন্ন করতে হবে। দূর্গোৎসব অনুষ্ঠানে কোন সমস্যা দেখা দিলে তাৎক্ষনিক তা পুলিশকে অবহিত করতে হবে। পুলিশ জনগণের বন্ধু। তাই পুলিশ মাদক,ইভটিজিং,নারী নির্যাতন, বাল্যবিবাহ,জুয়া ও জঙ্গিবাদ নির্মূলে নিরলসভাবে কাজ করছে। পুলিশকে যথা সময়ে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করে সুনাগরিক হিসেবে দায়িত্ব পালন করুন এবং পুলিশের সেবা নিন।

প্রধান অতিথি আরো বলেন, সকল অপরাধ বিরোধী কার্যক্রমে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বদা সোচ্চার ও তৎপর।
তিনি আরো বলেন,আইন প্রয়োগ এবং সামাজিক সচেতনতার মাধ্যমে ব্যক্তি, পরিবার,সমাজ ও রাষ্ট্রকে সুন্দর, নিরাপদ, সুখী এবং সমৃদ্ধ করতে ঐক্যবদ্ধ এবং সম্মিলিত হয়ে কাজ করতে হবে। মনে রাখবেন,কেউই আইনের উর্ধ্বে না।অতএব, সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।
কোন অপরাধ কোথাও সংগঠিত হলে অথবা কোথাও আইন-শৃঙ্খলার অবনতির আশংকা দেখা দিলে নিকটস্থ থানায় অবহিত করুন।

উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি রোটা.আলী আশরাফ দুলাল এর সভাপতিত্বে ওপেন হাউজ ডে ও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ আব্দুর রশিদ,উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক রোটা.আসফাকুল আলম চৌধুরী,পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি রোটা.আহসান হাবিব অরুণ,উপজেলা পূঁজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সত্য ব্রত ভদ্র মিঠুন,উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির কোষাধ্যক্ষ রেজাউল করিম মিন্টু, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ কবির আহমেদ,পৌর কমিউনিটি পুলিশিং কমিটির মহিলা বিষয়ক সম্পাদিকা,পৌর মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ফেরদৌস আক্তার, সিনিয়র সহ-সভাপতি মো. দেলোয়ার মুন্সী, পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক কাজী মোশাররফ হোসেন মিন্টু প্রমুখ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক এস.এম.মানিক, সকল পূঁজা মন্ডপ উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ নেতৃবৃন্দ, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য মোঃ শাহজামাল, কামাল মজুমদার,শাহজালাল,হাজীগঞ্জ থানার সেকেন্ড অফিসার সাব-ইন্সপেক্টর একেএম হাসান মাহমুদুল কবির, পুলিশের বিভিন্নস্তরের কর্মকর্তা, প্রাক্তন প্রধান শিক্ষক অনিল চন্দ্র সাহা,০৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ ওয়ালী উদ্দিন খোকা, ০৬নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি কাজী শাহীদু্জ্জামান ঝুটন ও সাধারণ সম্পাদক মোঃ মোশাররফ হোসেন লিটন,উপজেলা, পৌর ও সকল ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি সাধারণ সম্পাদক সহ সকল পর্যায়ের সদস্যবৃন্দ,সাংবাদিকবৃন্দ, , রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধীজন, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, ব্যবসায়ীবৃন্দ, বিভিন্ন শ্রেণি-পেশার জনসাধারণ ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!