• ঢাকা
  • বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৪ সেপ্টেম্বর, ২০১৯

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের উদ্দেশ্য হচ্ছে বঙ্গবন্ধুর স্মৃতি গ্রাম-গঞ্জে পৌছে দেয়া : রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোহাম্মদ হাবীব উল্যাহ্:
হাজীগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট (অনুর্ধ্ব-১৭) উপজেলা পর্যায়ের ফাইনাল খেলায় বাকিলা ইউনিয়ন একাদশ ট্রাইবেকারে ২-০ গোলে হাটিলা পশ্চিম ইউনিয়নকে বিজিত করে উপজেলা চ্যাম্পিয়ন হয়েছে। শনিবার বিকেলে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজ মাঠে বিকেল সাড়ে ৩টায় এ খেলা অনুষ্ঠিত হয়।
তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় কোন দলই গোল করতে পারেনি। পরবর্তীতে ট্রাইব্রেকারে বাকিলা ইউনিয়ন চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে বিজয়ী ও রানার্সআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনীয় আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।

হাজীগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট (অনুর্ধ্ব-১৭)’র উপজেলা পর্যায়ের ফাইনাল খেলায় প্রধান অতিথি চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তমের হাতে ক্রেস্ট প্রদান করছেন উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দীন ও উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়ুয়া।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের উদ্দেশ্য হচ্ছে বঙ্গবন্ধুর স্মৃতি গ্রাম-গঞ্জে পৌছে দেয়া। যাতে করে ভবিষ্যৎ প্রজন্ম বঙ্গবন্ধুকে কে ছিলেন, স্বাধীন ও সার্বভৌমত্ব বাংলাদেশ কিভাবে এবং কার অবদানে সৃষ্টি হয়েছে, তা জানতে পারবে। এতে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তাদের জানা হবে। এবং তাদেরকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে তাহের আগ্রহী ও উৎসাহী করে তোলবে।
তিনি বলেন, এ ছাড়াও ফুটবলসহ সকল খেলাধূলা শিশু, কিশোরদের শারিরিক ও মানসিক বিকাশে সহযোগিতা করে। তাদেরকে মাদক, ইভটিজিংসহ সামাজিক অপরাধ এবং বিপথগামিতা থেকে দূরে রাখে। তাই সকল শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত খেলাধূলার ব্যবস্থা করতে হবে। এজন্য সকল বিদ্যালয়ের মাঠ খেলার উপযোগি করতে তোলতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়–য়ার সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দীন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. জিয়াউল ইসলাম চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারবিন মিলি, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ¦ সৈয়দ আহমদ খসরু প্রমুখ।

হাজীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট (অনুর্ধ্ব-১৭)’র উপজেলা পর্যায়ের খেলায় বিজয়ী দল বাকিলা ইউনিয়ন একাদশের খেলোয়াড়দের হাতে কাপ তুলে দিচ্ছেন চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। পাশে উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দীন ও উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়ুয়া, ও ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ প্রমূখ।

উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রভাষক জাহিদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত ফাইনাল খেলার ব্যবস্থাপনায় ছিলেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইফসুফ পাটওয়ারী, মানিক হোসেন প্রধানীয়া, আলহাজ¦ কবির হোসেন মিয়াজী, মনির হোসেন গাজী, জাকির হোসেন লিটু ও খোরশেদ আলম বকাউলসহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত রবিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট (অনুর্ধ্ব-১৭) উপজেলা পর্যায়ের খেলা অনুষ্ঠিত হয়। খেলায় পৌরসভা ও ১২টি ইউনিয়নসহ মোট ১৩টি দল অংশ গ্রহণ করে। উপজেলার ৬টি মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। এর আগে এ দিন হাজীগঞ্জ উপজেলায় বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • খেলাধুলা এর আরও খবর
error: Content is protected !!