মতলব উত্তরে গ্রীষ্মকালীন ফুটবলে চ্যাম্পিয়ন ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়

অনলাইন ডেস্ক প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর, ২০২৩

মনিরুল ইসলাম মনির:
ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে চান বলে জানিয়েছেন মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। তিনি বলেন, ফুটবল একটি জনপ্রিয় খেলা, বাঙালির প্রাণের খেলা। মাটি ও মানুষের সাথে এ খেলার সম্পর্ক অত্যন্ত নিবিড় ও অবিচ্ছেদ্য। ফুটবলে আমাদের সোনালি অতীত রয়েছে। আমরা আমাদের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে চাই।

তিনি বলেন, ইতিমধ্যে ফুটবলের উন্নয়নে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে। দেশব্যাপী আন্তঃস্কুল ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

গ্রীষ্মকালীন ৫০তম ফুটবল প্রতিযোগিতায় মতলব উত্তর উপজেলায় চ্যাম্পিয়ন হয়েছে ঝিনাইয়া উচ্চ বিদ্যালয় দল। মঙ্গলবার সকালে মতলব উত্তর উপজেলা (প্রস্তাবিত) শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

এই সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার সাইফুল ইসলাম, ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন মিয়া, ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি শাহ জাহান মোল্লা, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মাজহারুল ইসলাম মিজান, ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকার আবুল কালাম আজাদ, সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ জালাল, ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক আহমেদ ও সাংবাদিক ফারুক হোসেন’সহ উপজেলার সকল উচ্চ বিদ্যালয়ের ও মাদ্রাসার প্রধান শিক্ষকগণ।

খেলা নির্ধারিত সময় দুই দলে গোল না পাওয়ায় ট্রাইবেকারে ঝিনাইয়া উচ্চ বিদ্যালয় ফুটবল দল ৪-২ গোলের ব্যবধানে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয় ফুটবল দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

খেলার রেফারির দায়িত্বে ছিলেন, সহিদুল হক, সহকারী রেফারি ছিলেন আক্তার হোসেন ও জামাল উদ্দিন।ধারা ভাষ্যকার ছিলেন, সাংবাদিক ঢালী কামরুজ্জামান হারুন, সোহেল রানা ও লোকমান হোসেন সরকার।

Sharing is caring!

আরও সংবাদ

error: Content is protected !!