• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২৩

আজ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

আজ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এরইমধ্যে দেশের ক্রিকেটে আবারও উত্তাপ শুরু হয়ে গেছে। সাকিব-তামিম বিরোধ আবারও প্রকাশ্যে এসেছে। অনিশ্চয়তা দেখা দিয়েছে দু’জনের একসঙ্গে বিশ্বকাপ যাত্রায়।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, সাকিব-তামিম ইস্যুতে সোমবার মধ্যরাত পর্যন্ত আলোচনা হয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায়। বিষয়টি সমাধানে বিসিবি ধারস্থ হয়েছিলেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার।

আগামীকালই বিশ্বকাপে যাবে বাংলাদেশ, তার আগে আজই বিশ্বকাপের জন্য দল ঘোষণার কথা। কিন্তু তার আগে হঠাৎ থমথমে হয়ে উঠেছে দেশের ক্রিকেট। আবারও তামিম ইকবালের কাছ থেকেও ঘটনার সূত্রপাত। ইস্যুটাও পুরনো, ‘ফিটনেস।’

অবসর ভেঙে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবারো জাতীয় দলে ফিরেছেন তামিম। প্রথম ওয়ানডেতে ব্যাট করার সুযোগ না পেলেও, দ্বিতীয় ম্যাচে খেলেন ৪৪ রানের ইনিংস। ম্যাচ শেষে কথা বলেন নিজের ফিটনেস নিয়েও। জানান, এখনো শতভাগ ফিট নন তিনি।

আরও পড়ুন: বিশ্বকাপের আগে অধিনায়কত্ব ছাড়ছেন সাকিব!

তিনি যে পুরো ফিট নন, বিশ্বকাপের দল নির্বাচনের সময় নির্বাচকদের এটি বিবেচনায় নিতে বলেছেন তামিম। এমনকি এই ওপেনার কথা বলেছেন সরাসরি বিসিবি সভাপতির সাঙ্গেও। যেখানে দাবি করেছেন, নয় ম্যাচের (গ্রুপ পর্বে) বিশ্বকাপে মোটে পাঁচ ম্যাচে খেলবেন!

দলের অন্যতম সেরা ব্যাটারের এমন শর্ত শুনে চটেছেন তিন ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসান। বরাবরই ফিটনেসকে বাড়তি গুরুত্ব দেওয়া এই অলরাউন্ডার দিতে চান না কোনো ছাড়! আনফিট কোনো প্লেয়ারকে দলে চান না অধিনায়ক। এই এক ইস্যুতেই সাকিব নিজের সিদ্ধান্ত জানিয়েছেন বোর্ড সভাপতিকে।
শোনা যাচ্ছে, তামিম ইকবাল বিশ্বকাপ স্কোয়াডে থাকলে সাকিব আল হাসান অধিনায়কের দায়িত্বে থাকতে চান না।

সাকিবের নতুন সিদ্ধান্ত প্রসঙ্গে বিসিবি কর্তা গণমাধ্যমকে জানিয়েছেন, ‘বিশ্বকাপে সাকিব অধিনায়ক থাকতে চান না। কারণ হাফ ফিট কোনো খেলোয়াড় নিয়ে সে বিশ্বকাপে যেতে চায় না।’

এই নাটকের শেষ কোথায়? আজ দুপুরের মধ্যেই বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার কথা নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর। তখনই বোঝা যাবে তামিম আসলে কী করতে চাইছেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • খেলাধুলা এর আরও খবর
error: Content is protected !!