রিশাদ তাণ্ডবে লংকানদের হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

অনলাইন ডেস্ক প্রকাশিত: ১৮ মার্চ, ২০২৪

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ‘অঘোষিত’ ফাইনালে ২৩৬ রান তাড়ায় ১৩০ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় বাংলাদেশ ক্রিকেট দল। এরপর ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালান লেগ স্পিনার রিশাদ হোসেন। মাত্র ১৮ বলে ৫টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ৪৮ রানের টর্নেডো ইনিংস খেলে ৫৮ বল আগেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন রিশাদ। লংকানদের বিপক্ষে ২৩৬ রানের টার্গেটে মাঠে নেমে চার উইকেটে জিতল টাইগাররা।

কনকাশন বদলি হিসেবে নেমে তানজিদ হাসান তামিম খেলে দিলেন ৮১ বলে ৮৪ রানের মারকুটে ইনিংস। তারপরও সিরিজ নির্ধারণী ম্যাচে হারের শঙ্কায় পড়ে গিয়েছিল বাংলাদেশ।

১৩০ রানে ৫ উইকেট হারিয়ে রীতিমত ধুঁকছিল টাইগাররা। সেখান থেকে মুশফিকুর রহিম আর মেহেদী হাসান মিরাজের জুটি। কিন্তু মিরাজ আউট হওয়ার পর আবারও শঙ্কা। সেই শঙ্কা কেটে গেলো রিশাদ হোসেনের শেষ সময়ের টর্নেডো এক ইনিংসে।

রিশাদের টর্নেডো ইনিংসে বিজয়ের হাসি হাসে বাংলাদেশ।

এর আগে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ২৩৫ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। জেনিথ লিয়ানাগে একাই খেলেন। দুর্দান্ত সেঞ্চুরি করে অপরাজিত থাকেন এই মিডল অর্ডার। ১০১ রান করেন তিনি। এছাড়া ৩৭ রান করেন চারিথ আশালঙ্কা, ২৯ রান করেন কুশল মেন্ডিস।

Sharing is caring!

আরও সংবাদ

error: Content is protected !!