• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০১৯

হাজীগঞ্জে ড্রেজার ধ্বংস করে ব্যবসায়ীকে কারাদন্ড

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোহাম্মদ হাবীব উল্যাহ্:
হাজীগঞ্জে কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন ধ্বংস করে মুনাব্বর হোসেন মজুমদার নামের এক ড্রেজার ব্যবসায়ীকে তিন দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। বুধবার বিকালে উপজেলা সদর ইউনিয়নের সুবিদপুর পূর্ব মাঠে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী।
কারাদন্ডপ্রাপ্ত ড্রেজার ব্যবসায়ী মুনাব্বর হোসেন মুজমদার সদর ইউনিয়নের মৈশাইদ গ্রামের মৃত আব্দুল বারি মজুমদারের ছেলে। সে গত কয়েক বছর যাবৎ ড্রেজার মেশিনের ব্যবসা করে আসছে বলে স্থানীয়দের অভিযোগ। এতে ওই এলাকা এবং আশপাশের কৃষকেরা তার বিরুদ্ধে উপজেলা প্রশাসনের কাছে মৌখিক অভিযোগ দিয়েছেন।
জানা গেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএওন) বৈশাখী বড়ুয়া’র নির্দেশনায় কৃষকদের অভিযোগের ভিত্তিতে কৃষি জমিতে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলনের অপরাধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী সদর ইউনিয়নের সুবিদপুর গ্রামের পূর্ব মাঠে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী।
এ সময় কৃষকের কৃষি জমি নষ্ট করে বেআইনি ভাবে মাটি উত্তোলন ও জেলা প্রশাসকের পূর্বানুমতি ছাড়া জমির শ্রেণি পরিবর্তন করার অপরাধে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নির্দেশে ড্রেজার মেশিনের সত্ত্বাধীকারী মুনাব্বর হোসেন মজুমদারকে মেশিনসহ আটক করে পুলিশ। পরে ঘটনাস্থলের স্থানীয়দের উপস্থিতিতে ড্রেজার মেশিনের গুরুত্বপূর্ণ যত্রাংশ ও কিছু পাইপ ধ্বংস করা হয় এবং মুনাব্বর হোসেন তার দোষ স্বীকার করায়, নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাকে তিন দিনের বিনাশ্রম কারাদন্ড করেন।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী বলেন, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!