• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ আগস্ট, ২০১৯
সর্বশেষ আপডেট : ২০ আগস্ট, ২০১৯

ডেঙ্গুতে প্রাণ গেল মেধাবী শিক্ষার্থী সুমাইয়ার

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

এইচএসসিতে জিপিএ ৪ পাওয়া সুমাইয়া সিদ্দিকী বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ঢাকায় একটি কোচিংয়ে ভর্তি হয়েছিলেন। কিন্তু তার বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন পূরণ হল না। ঈদের ছুটিতে বাসায় ফিরে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে সোমবার দুপুরে তিনি মারা গেছেন। সুমাইয়া পটুয়াখালী জেলার দুমকি উপজেলার সরকারি জনতা কলেজের সহকারী অধ্যাপক ফজলুল হকের মেয়ে।

পরিবার সূত্রে জানা যায়, সুমাইয়া ঈদের ছুটিতে দুমকির ভাড়া বাসায় আসেন। সেখানে তিনি জ্বরে আক্রান্ত হন। দ্রুত তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে পরীক্ষায় ডেঙ্গু শনাক্ত হয়। চিকিৎসরা তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে পাঠান। সেখানে সোমবার দুপুরে তার মৃত্যু হয়।

বরিশাল শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন, ভর্তির সময় সুমাইয়ার বমি ও পেটে ব্যথা ছিল। তার ফুসফুসে পানি জমে গিয়েছিল। ভর্তির পর তার চিকিৎসায় সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হয়েছিল। তবে কিডনি ও ফুসফুস দুটিই আক্রান্ত হওয়ায় সমস্যা প্রকট হয়। এ কারণে তাকে রোববার রাতে আইসিইউতে নেয়া হয়। সেখানে সোমবার দুপুরে তার মৃত্যু হয়। জানাজা শেষে সুমাইয়া সিদ্দিকীকে নিজ বাড়ি বাকেরগঞ্জের দুধল এলাকায় দাফন করা হয়েছে।

সুমাইয়া সিদ্দিকী ২০১৭ সালে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিচালিত সৃজনী বিদ্যানিকেতন থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ এবং এ বছর সরকারি জনতা কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় জিপিএ ৪ পেয়েছিল। সুমাইয়ার মৃত্যুতে তার বাড়িতে শোকের মাতম চলছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!