• ঢাকা
  • সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ আগস্ট, ২০১৯
সর্বশেষ আপডেট : ৫ আগস্ট, ২০১৯

নিজে সচেতন থাকবো এবং পরিবার-পরিজনকে সচেতন করবো : ভারপ্রাপ্ত ইউএনও জিয়াউল ইসলাম চৌধুরী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি:
হাজীগঞ্জ পৌরসভাধীন রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়ে মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে আলোচনা সভা ও পরিচ্ছন্নতা অভিযা পরিচালনা করা হয়েছে। সোমবার দুপুরে বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় ও পরিচ্ছন্নতা অভিযানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কাশেম এর সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে জিয়াউল ইসলাম চৌধুরী বলেন, আতঙ্কিত হওয়ার কিছু নেই। আমাদের সচেতন ও দায়িত্বশীল হতে হবে। গুজবে কান না দিয়ে আমরা তথ্য যাচাই-বাছাই করবো। নিজেরা সচেতন থাকবো এবং পরিবার-পরিজনকে সচেতন করবো।
তিনি বলেন, মশক নিধন ও রোগ প্রতিরোধে ঘর, বাড়ি এবং বিদ্যালয় পরিস্কার-পরিচ্ছন্ন রাখবো। যার যার ধর্মীয় অনুশাসন মেনে চলবো। কোথাও আইন-শৃঙ্খলার অবনতি, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌন হয়রানিমূলক কার্যক্রম সংগঠিত হলে প্রশাসনকে অবহিত এবং ৯৯৯ ও ৩৩৩ নম্বরে ফোন দিয়ে সচেতন নাগরিক হিসেবে দায়িত্ব পালন করবো।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান মিন্টু, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও প্রেসক্লাব সভাপতি মুন্সী মোহাম্মদ মনির, অভিভাবক সদস্য ফজলুল হক মজুমদার। সহকারি প্রধান শিক্ষক মো. শাহজামালের সঞ্চালনায় অনুষ্ঠানে শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন, সিনিয়র শিক্ষক আবু তাহের প্রমুখ।
সভার শুরুতেই কোরআন তেলওয়াত করেন, সিনিয়র শিক্ষক মাও. মিজানুর রহমান। গীতা পাঠ করেন শিক্ষার্থী প্রিয়ন্তী দাস। এ সময় বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মো. মঞ্জুর হোসেন মুন্সীসহ অন্যান্য অতিথিবৃন্দ, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!