• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ৩০ জুলাই, ২০১৯

জনদূর্ভোগ লাঘবে স্বেচ্ছাশ্রমে মাত্র ৬ ঘন্টায় একটি সড়ক মেরামত সম্পন্ন করলেন পুলিশ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

চাঁদপুর জেলার পুলিশ সুপার জনাব জিহাদুল কবির বিপিএম, পিপিএম মহোদয়ের অনুপ্রেরণায় মতলব উত্তর থানার ওসি জনাব মিজানুর রহমান’র উদ্যোগে মতলব উত্তর উপজেলা সদর থেকে কালিপুরা সংযোগ সড়কটি দীর্ঘদিনের বেহাল দশা থেকে আজ মুক্তি পেল।

গুরুত্বপূর্ণ জনবহুল ও ব্যস্ত এ সড়কটির জীবগাঁও স্ট্যান্ড থেকে পাঁচগাছিয়া পর্যন্ত প্রায় ৩/৪ কিঃমিঃ এলাকায় অন্ততঃ ২৬/২৭ টি বড় বড় গর্ত ও ভাঙ্গা অংশের কারণে যানবাহন বিশেষ করে সিএনজি, লেগুনা, ইজিবাইক ও প্রাইভেট কার যাতায়াতে রীতিমত যুদ্ধ করতে হত চালকদের। চলতি বর্ষা মৌসুমে সড়কটির অবস্থা ক্রমান্বয়ে খারাপ হতে থাকায় ওসি পৌরসভার প্যানেল মেয়র জনাব বোরহান উদ্দিনের দৃষ্টি আকর্ষণ করলেও নানা সীমাবদ্ধতার কারণে পৌর কর্তৃপক্ষ সড়কটি দ্রুত মেরামতে ফলপ্রসূ কোন উদ্যোগ নিতে পারছিলেন না। মাঝেমধ্যেই এ সড়কে যানবাহন বিকল হওয়ার পাশাপাশি ছোটখাট দূর্ঘটনাও ঘটছিল।

জনগণের দূর্দশার এই চিত্র দেখে জনদূর্ভোগ লাঘবে থানা পুলিশের নিয়মিত কাজের গন্ডি পেরিয়ে দ্রুত সড়ক মেরামতের এক ব্যাতিক্রমী কাজে হাতে দেন মতলব উত্তর থানা পুলিশের টিম লীডার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান। জেলা পুলিশ সুপার জনাব জিহাদুল কবির, বিপিএম, পিপিএম এঁর অনুপ্রেরণায় ব্যাস্ত এ সড়কটির যাত্রী ও চালকদের দীর্ঘদিনের দুর্দশা লাঘবে ওসি মিজানুর রহমানের উদ্যোগে ও নেতৃত্বে ষাটনল ইউপি চেয়ারম্যান শরিফ উল্ল্যাহ সরকারের সহায়তায় প্রায় ৭০০০ ইট এবং স্থানীয়ভাবে প্রায় ৫০০ ফুট বালু সংগ্রহ করে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে অদ্য ২৯ জুলাই’২০১৯ খ্রিঃ তারিখ সকাল ০৯:৩০ ঘটিকা থেকে বিকেল ০৩:৩০ ঘটিকা পর্যন্ত টানা স্বেচ্ছাশ্রম দিয়ে বিনা খরচেই সড়কটির মেরামত সম্পন্ন করা হয়। ওসির নেতৃত্বে থানার ইন্সপেক্টর(তদন্ত) মুরশেদ আলম ভূঁইয়া, এসআই গোলাম মোস্তফা, এসআই নাহিদ,এসআই ইসমাইল, এএসআই জ্ঞানময় চাকমা, এএসআই হাবিবসহ প্রায় ১৪/১৫ জন অফিসার ফোর্স, পৌরসভার স্থানীয় ওয়ার্ড কমিশনার আঃ কুদ্দুস, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সেক্রেটারী শামসুজ্জামান ডলার, মতলব উত্তর উপজেলা প্রেস ক্লাবের সেক্রেটারী জাকির হোসেন বাদশা ও সাংগঠনিক সম্পাদক আল আমিন, মতলব উত্তর প্রেস ক্লাবের সেক্রেটারী মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক দীন ইসলাম, সাংবাদিক শফিকুল ইসলাম রানা, সাজ্জাদ হোসেন’দের সহযোগীতায় শ্রমিক সংঘটণ ও কমিউনিটি পুলিশিং ফোরামের স্থানীয় সদস্যদের নিয়ে একযোগে সড়কের বড় বড় গর্ত ও ভাঙ্গা অংশগুলো ইট-বালু দিয়ে এবং রোলার মেশিনে সমান্তরাল করে মাত্র ৬ ঘন্টায় মেরামত কাজ সম্পন্ন করা হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!