• ঢাকা
  • রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৭ জুলাই, ২০১৯

হাজীগঞ্জের রামপুর বাজারে কমিটি নিয়ে যুবলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত-৮

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

রেজাউল করিম নয়ন॥
চাঁদপুরের হাজীগঞ্জে যুবলীগের কমিটি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে ৮জন আহত হয়েছে। বুধবার সকাল ১০টার দিকে উপজেলার রামপুর বাজারে এ সংঘের্ষর ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
উপজেলা যুবলীগ সূত্রে জানা গেছে, ১৪ জুলাই উপজেলা যুবলীগ শ্যামল চন্দ্র শীলকে আহবায়ক ও আশরাফুজ্জামান মজুমদার ১নং ও হুমায়ুন খলিফাকে ২নং যুগ্ম আহবায়ক করে ১১ সদস্য বিশিষ্ট কালচোঁ দক্ষিণ ইউনিয়ন যুবলীগের কমিটি অনুমোদন দেয়। কমিটি ঘোষণার পর পদবঞ্চিত নেতা-কর্মীরা ওই কমিটিকে প্রতিহতের ঘোষণা দেয়।  বুধবার বিকেলে ঘোষিত কমিটির বিরুদ্ধে বিক্ষোভ মিছিলের ডাক দেয় পদবঞ্চিতরা।
পদবঞ্চিতদের অভিযোগ, ত্যাগী নেতা-কর্মীদের বাদ দিয়ে অবৈধভাবে এ কমিটি অনুমোদন প্রদান করা হয়েছে। আমরা এ কমিটি মানিনা।
রামপুর বাজার ব্যবসায়ীরা জানান, বুধবার সকালে নতুন আহবায়ক কমিটির সমর্থিতরা মিষ্টি বিতরণ করতে বাজারে উপস্থিত হয়। অপর দিকে পদবঞ্চিতরা মিছিলের জন্য লোকজন নিয়ে বাজারে জড়ো হতে থাকে। এ সময় যুবলীগের সাবেক কমিটির নেতা সুজন স্থানীয় সাংসদ, উপজেলা যুবলীগ নেতৃবৃন্দদের নিয়ে কটাক্ষ করতে থাকে। বাজার ব্যবসায়ী সমিতির সাধরন সম্পাদক এস এম মানিক দুই পক্ষকে বাজার থেকে সরিয়ে দেয়। পরে পদবঞ্চিতরা তার মালিকাধীন গাউছিয়া টাওয়ারে দোকানপাটে হামলা করে ভাংচুর করে। পরে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বাঁধে। এময় গাউছিয়া টাওয়ারে ভাংচুর ও লুটপাট চালায় কয়েকজন।
সংঘর্ষে গাউছিয়া টাওয়ারের কর্মচারী আবুল বাসার, মাসুম হোসেন ও মোহন আহত হয়। এছাড়াও পদবঞ্চিত পক্ষের ৫জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
উপজেলা যুবলীগের ১নং যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল বলেন, বর্তমান কমিটির সদস্যরা বুধবার সকালে রামপুর বাজারে ইয়াবাসহ এক ব্যক্তিকে আটক করেছে। এ ঘটনা ও পদবঞ্চিতদের পূর্বঘোষিত কর্মসূচি নিয়ে মূলত: সংঘর্ষের ঘটনা ঘটেছে। যুবলীগের কেউ মাদক বেচাকেনা ও সেবনে জড়িত থাকতে পারবেনা।
গাছিয়া শপিং সেন্টারর স্বত্বাধীকারী এস এম মানিক জানান, যুবলীগের একটি পক্ষ যুবলীগের আহবায়ক কমিটি নিয়ে আমাকে দোষারোপ করছে, আমি এর কিছুই জানিনা। তিনি জানান, সকাল ১০টা বা সাড়ে ১০টার দিকে রতন খলিফা, সোহাগ খলিফা, আবদুল মতিন, মিলন, নজরুল ইসলাম, সোহাগ (২) রহমান, স্বপন ও ফারুকসহ অজ্ঞাত নামা কয়েকজন আমার দোকানে হামালা, লুটপাট ও ভাংচুর চালায়।

যুবলীগের সংঘর্ষের ঘটনা শুনে ঘটনাস্থলে ছুটে যান চাঁদপুর জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, হাজীগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদক ইকবাল ও যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল।

হাজীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, কমিটি নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। বর্তমান পরিস্থিতি শান্ত রয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!