• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৭ জুলাই, ২০১৯

হাজীগঞ্জে আলিমে পাশের হার ৯১.৪৭, জিপিএ ৫ পেয়েছে ১৫জন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোহাম্মদ হাবীব উল্যাহ্:
হাজীগঞ্জে মাদরাসা শিক্ষা বোর্ডের অধিনে ২০১৯ সালের আলিম পরীক্ষায় গড় পাসের হার ৯১.৪৭ শতাংশ। ফলাফলের সর্বোচ্চ সূচক জিপিএ-৫ পেয়েছেন ১৫ জন। তিনটি প্রতিষ্ঠান শতভাগ পাসের গৌরব অর্জন করেছে। উপজেলার ১৩টি প্রতিষ্ঠান থেকে এ বছর ৩৭৫ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ৩৪৩ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৫ জন, এ ১০৯ জন, এ মাইনাস ৯৮ জন, বি ৬৮ জন, সি ৫০ জন, ডি গ্রেড পেয়েছে ৩ জন এবং অনুত্তীর্ণ হয়েছে ৩২ জন।
শতভাগ পাস করা তিনটি প্রতিষ্ঠান হলো, হাজীগঞ্জ দারুল উলুম আহমাদিয়া কামিল মাদরাসা, ছালেহ আবাদ এম.এন ফাজিল মাদরাসা ও কাপাইকাপ ইসলামিয়া আলিম মাদরাসা। হাজীগঞ্জ দারুল উলুম আহমাদিয়া কামিল মাদরাসা থেকে ৫৮ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ৫৮ জন। পাসের হার শতভাগ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪ জন, এ ২৫ জন, এ মাইনাস ১৪ জন, বি ১১ জন ও সি গ্রেড পেয়েছে ৪ জন।
ছাহেল আবাদ এম.এন ফাজিল মাদরাসা থেকে ৩১ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ৩১ জন। পাসের হার শতভাগ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ জন, এ ১৩ জন, এ মাইনাস ৫ জন, বি ৬ জন ও সি গ্রেড পেয়েছে ৬ জন।
কাপাইকাপ ইসলামিয়া আলিম মাদরাসা মাদরাসা থেকে ৩৬ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ৩৬ জন। পাসের হার শতভাগ। এর মধ্যে এ ১০ জন, এ মাইনাস ১৭ জন, বি ৫ জন ও সি গ্রেড পেয়েছে ৪ জন।
রামচন্দ্রপুর ফাজিল মাদরাসা থেকে ৩২ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ৩১ জন। পাসের হার ৯৭ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭ জন, এ ১৪ জন, এ মাইনাস ৫ জন, বি ৩ জন ও সি গ্রেড পেয়েছে ২ জন এবং অনুত্তীর্ণ হয়েছে ১ জন।
বাকিলা ফাজিল মাদরাসা থেকে ২০ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ১৯ জন। পাসের হার ৯৫ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ জন, এ ৮ জন, এ মাইনাস ৫ জন, বি ১ জন ও সি গ্রেড পেয়েছে ৪ জন এবং অনুত্তীর্ণ হয়েছে ১ জন।
বেলচোঁ কারিমাবাদ ফাজিল মাদরাসা থেকে ৪৩ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ৩৪ জন। পাসের হার ৭৯ শতাংশ। এর মধ্যে এ ৬ জন, এ মাইনাস ৭ জন, বি ১২ জন ও সি গ্রেড পেয়েছে ৯ জন এবং অনুত্তীর্ণ হয়েছে ৯ জন।
নওহাটা ফাজিল মাদরাসা থেকে ৩৯ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ৩৬ জন। পাসের হার ৭৭ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ জন, এ ৬ জন, এ মাইনাস ১৩ জন, বি ৬ জন, সি ৯ জন ও ডি গ্রেড পেয়েছে ১ জন এবং অনুত্তীর্ণ হয়েছে ৩ জন।
নেছারাবাদ ফাজিল মাদরাসা থেকে ২৬ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ২৫ জন। পাসের হার ৯৬ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ জন, এ ১৩ জন, এ মাইনাস ৭ জন ও বি গ্রেড পেয়েছে ৪ জন এবং অনুত্তীর্ণ হয়েছে ১ জন।
রাজারগাঁও ফাজিল মাদরাসা থেকে ৩০ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ২৬ জন। পাসের হার ৯৫ শতাংশ। এর মধ্যে এ ৪ জন, এ মাইনাস ৯ জন, বি ৭ জন ও সি গ্রেড পেয়েছে ৬ জন এবং অনুত্তীর্ণ হয়েছে ৪ জন।
সাদ্রা হামিদিয়া ফাজিল মাদরাসা থেকে ৮ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ৭ জন। পাসের হার ৮৮ শতাংশ। এর মধ্যে এ ৫ জন ও এ মাইনাস ২ পেয়েছে জন এবং অনুত্তীর্ণ হয়েছে ১ জন।
সুহিলপুর এ.বি.এস ফাজিল মাদরাসা থেকে ১৫ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ১২জন। পাসের হার ৮০ শতাংশ। এর মধ্যে এ ২ জন, এ মাইনাস ৪ জন, বি ৫ জন ও সি গ্রেড পেয়েছে ১ জন এবং অনুত্তীর্ণ হয়েছে ৩ জন।
বলাখাল এন.এম.এন আলিম মাদরাসা থেকে ১৬ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ১৪ জন। পাসের হার ৮৮ শতাংশ। এর মধ্যে এ ৩ জন, এ মাইনাস ৫ জন, বি ২ জন ও সি গ্রেড পেয়েছে ৪ জন এবং অনুত্তীর্ণ হয়েছে ২ জন।
কাকৈরতলা ইসলামিয়া আলিম মাদরাসা থেকে ২১ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ১৪ জন। পাসের হার ৬৭ শতাংশ। এর মধ্যে এ মাইনাস ৫ জন, বি ৬ জন, সি ১ জন ও ডি গ্রেড পেয়েছে ২ জন এবং অনুত্তীর্ণ হয়েছে ৭ জন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!