• ঢাকা
  • রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৬ জুলাই, ২০১৯

সমাজে মাদক বিক্রেতা ও ক্রেতা উভয়কে সামাজিক ভাবে বয়কট করতে হবে: চাঁদপুর জেলা ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মোঃ মহসিন :

সমাজসেবা ও সমাজ সংস্কারমূলক সরকারী নিবন্ধনকৃত সেচ্ছাসেবী সংগঠন “প্রভাত সমাজকল্যান সংস্থা” মহামায়া শাখা, চাদঁপুর এর দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে মঙ্গলবার (১৬ জুলাই) মহামায়া হানাফিয়া উচ্চ বিদ্যালয় মিলনায়তনে মাদক, বাল্যবিবাহ্, ইভটিজিং বিরোধী র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলার ভারপ্র্রাপ্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মোঃ মিজানুর রহমান।

তিনি তার বক্তব্যে বলেছেন, মাদক একটি সামাজিক ব্যাধি। মাদক ও জঙ্গিবাদের কোন স্থান নেই। মাদককে না বলতে হবে। বন্ধ করতে হবে বাল্যবিবাহ, ইভটিজিং নারী ও শিশু নির্যাতন। মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ গড়তে পারলেই সুন্দর দেশ গড়া সম্ভব। প্রভাত সমাজকল্যাণ সংস্থার মত সামাজিক সংগঠনগুলো এগিয়ে আসলেই মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং, নারী ও শিশু নির্যাতনগুলো কমিয়ে আনা সম্ভব।

তিনি আরো বলেন, মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধে সমাজ ও এলাকার মানুষদের কে সচেতন থাকতে হবে। সমাজে মাদক বিক্রেতা ও ক্রেতা উভয়কে সামাজিক ভাবে বয়কট করতে হবে। খুব শীগ্রই সারা দেশের ন্যায় চাঁদপুরকেও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে নিয়ে আসা হবে এবং এলাকার সকলের সহযোগীতা থাকলে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স করা সম্ভব হবে। সমাজের যার যার অবস্থান থেকে যদি মাদক ও বাল্যবিবাহের বিরুদ্ধে প্রতিরোধ ঘোষনা করা হয়, তাহলেই মাদক ও বাল্য বিবাহ নিমূল করা সম্ভব হবে। আশাবাদী বর্তমান আই জি পি মহোদয় এর জেলা হিসাবে সর্বাধিক গুরুত্ব দিয়ে এ জেলাকে মাদক কারবারিদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

মহামায়া হানাফিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খোরশেদ আলম মোল্লার সভাপতিত্বে উদ্বোধকের বক্তব্য রাখেন চাঁদপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক রজত শুভ্র সরকার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক চাদঁপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক ও প্রভাত মহামায়া শাখার সম্মানিত উপদেষ্টা সোহেল রুশদী, চাঁদপুর সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ হারুনুর রশিদ, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক মোঃ কামাল হাজী, সমাজসেবা কার্যালয়ের রেজিস্ট্রেশন কর্মকর্তা সানজিদা আয়েশা, মহামায়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহিনা আক্তার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রভাত মহামায়া শাখার সভাপতি হাবিবুর রহমান। এসময় প্রভাত মহামায়া শাখার সহ সভাপতি ইকরাম হোসেন, সাংগঠনিক সম্পাদক জুয়েল হাজী, কোষাধ্যক্ষ রিয়াদ হোসেন, সমাজকল্যাণ সম্পাদক খলিলুর রহমান, স্বাস্থ্য সম্পাদক রাহিম হোসেন, ক্রীড়া সম্পাদক শামিম হোসেন, প্রচার সম্পাদক কুলছুমা আক্তার মোহনা, সদস্য ইমাম হোসেন, জহিরুল ইসলাম হানিফ, ফারুক বেপারী, বারেক মুন্সি, ইউসুফ গাজী, রিয়াদ বেপারী, নতুন সদস্য, বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীসহ সমাজের বিভিন্ন সম্মানিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!