সরকার শিক্ষার্থীদের কারিগরি শিক্ষার উপর জোর দিচ্ছে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিনিধি॥
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, যে শিক্ষার্থী উচ্চ শিক্ষা নিবে না তারও কর্মসংস্থানের ব্যবস্থা নেয়া হচ্ছে। শনিবার (৬ জুলাই) দুপুরে সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জাবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকার কারিগরি শিক্ষার উপর জোর দিচ্ছে। কোনো শিক্ষার্থী যে পর্যায়ে গিয়েই শিক্ষা বন্ধ করতে বাধ্য হন কিংবা সিদ্ধান্ত নেন যে তিনি আর উচ্চ শিক্ষা নেবেন না, তারও যেন কর্মসংস্থানের সুযোগ থাকে, শিক্ষা পদ্ধতিতে সে ব্যবস্থা নেয়া হচ্ছে।

দীপু মনি আরো বলেন, শিক্ষার্থীরা ভাষা, গনিত, বিজ্ঞান ও আইসিটি বিষয়ে যেমনি দক্ষতা অর্জন করবে তেমনি মানবিকতা দেশপ্রেম মূলবোধও শিখবে।

এ সময় চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মিজানুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, সদরের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ’সহ দলীয় বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী চাঁদপুর সদর উপজেলা অডিটোরিয়ামে নিজ স্বেচ্ছাধীন তহবিল থেকে গরীব অসহায়দের মধ্যে চেক বিতরণ করেন।
বিকেল ৫টায় মন্ত্রীর বাসভবনে নির্বাচনী এলাকার জনসাধারণ ও দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় শেষে ঢাকার উদ্দেশ্যে চাঁদপুর ত্যাগ করবেন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares