• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ আগস্ট, ২০১৯
সর্বশেষ আপডেট : ৩০ আগস্ট, ২০১৯

মনাই ত্রিপুরা পল্লীর সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের প্রাথমিক শিক্ষা বৃত্তি প্রদান জেলা প্রশাসকের

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মাহমুদ আল আজাদ, হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে প্রাথমিক শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের ৩নং ওয়ার্ড উদালিয়া গ্রামের আলোকিত মনাই ত্রিপুরাপল্লীর শিক্ষার্থীদের কে প্রাথমিক শিক্ষা বৃত্তি ২০১৯ প্রদান করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। শনিবার (২৪ আগস্ট) দুপুর সাড়ে বারোটার দিকে দূর্গম মনাই ত্রিপুরাপল্লী পরিদর্শন করে জেলা প্রশাসক। এর পরই নতুন একটি স্কুলের প্রাথমিক শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়। কোমলমতি শিক্ষার্থীরা শিক্ষা বৃত্তি পেয়ে আনন্দে মুখে হাসি ফুঁটেছে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার মান উন্নয়নের জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রাথমিক শিক্ষা বৃত্তি অনুষ্ঠানে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।
দীর্ঘ কয়েক যুগ ধরে অবহেলায় শিক্ষা থেকে বঞ্চিত ছিল দুর্গম পাহাড়ের এই মনাই ত্রিপুরা পল্লী গ্রামটি। ছিলনা কোন বিশুদ্ধ খাবার সুপেয় পানি, লেট্রিন সহ যাতায়াত ব্যবস্থা। গত দেড় বছর আগে হাম রোগে আক্রান্ত হয়ে সোনাই ত্রিপুরার কয়েক শিশু মারা যাওয়া ও পুরো গ্রামের অধিকাংশ লোকজন হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হওয়ার পর থেকে বিভিন্ন মিডিয়া কর্মীদের দৃষ্টি গোচর হয়। তারপর থেকে সোনাই ও মোনাই ত্রিপুরা পল্লী গ্রাম সরকারের চোখে পড়লে পাল্টে যায় আধাঁর ঘেরা পাহাড়ের সেই গ্রাম।উপজেলা প্রশাসনের উদ্যোগে সকল প্রকার সুযোগ সুবিধার মধ্যে শিক্ষার আলোই ছড়িয়ে পড়ে মোনাই ত্রিপুরাতে। গত কিছুদিন আগেও ইউএনও রুহুল আমিন একটি স্কুল উদ্ভোধন করেন। তাইর প্রেক্ষিতে ত্রিপুরা পল্লী পরিদর্শন করে বঞ্চিত শিশু শিক্ষার্থীদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চট্টগ্রাম জেলার প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন শিক্ষা বৃত্তি প্রদান করেন।
উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ রুহুল আমীনের সভাপতিত্বে এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নিয়াজ মোর্শেদের সঞ্চালনায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলা সহকারী (ভুমি) কমিশনার সম্রাট খীসা, প্রেসক্লাবের সভাপতি কেশব কুমার বড়ুয়াসহ স্কুল শিক্ষার্থী ও অভিবাবকবৃন্দরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!