• ঢাকা
  • রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ আগস্ট, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৯ আগস্ট, ২০২৩

চাঁদপুরে আইনজীবীদের এডিএম কোর্ট বর্জনের কর্মসূচি প্রত্যাহার

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

আইনজীবীর সাথে অসদাচরণের কারণে চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) কোর্ট বর্জনের কর্মসূচি ২৪ঘন্টা পরে প্রত্যাহার করেছে জেলা আইনজীবী সমিতি।

মঙ্গলবার (২৯ আগস্ট) রাতে এই তথ্য নিশ্চিত করেন চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এজেডএম রফিকুল হাসান রিপন।

এর আগে আজ সকালে আইনজীবীর সাথে এডিএম এ এস এম মোসার অসদাচরণ করায় জেলা আইনজীবী সমিতি নিজিস্ব কার্যালয়ে জরুরি সাধারণ সভার আয়োজন করে। সেখানে বিষয়টি সমাধানের জন্য সিনিয়র আইনজীবী নেতাদের নিয়ে একটি টিম গঠন করা হয়।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. এজেডএম রফিকুল হাসান রিপন বলেন, সকালে জরুরি সভায় টিম গঠন করা হয়। সেই টিম বিকেলে জেলা প্রশাসক কামরুল হাসান এর চায়ের আমন্ত্রণে একত্রিত হন। সেখানে এডিএম এ এস এম মোসা, ঘটনার সাথে জড়িত আইনজীবী অ্যাড. জসিম উদ্দিন মিঠু ও অ্যাড. ফারুক হোসেন মিয়াজী উপস্থিত করা হয়। ওই সময় এডিএম ও আইনজীবীদের ভুল বুঝাবুঝির অবসান হয়।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. এটিএম মোস্তফা কামাল বলেন, জেলা প্রশাসক কার্যালয়ে জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম এবং সিনিয়র আইনজীবীদের মধ্যস্থতায় সদ্য ঘটনাটি শান্তিপূর্ণভাবে সমাধান হয়েছে। যাতে করে বিচারপ্রার্থী জনগণ ক্ষতিগ্রস্ত না হয়। উভয়পক্ষ অনাকাঙ্খিত সংবেদনশীল হওয়াতে একে অপরের সাথে সম্পূর্ণ বিষয়টি সমাধান করেন।

এর আগে সোমবার (২৮ আগস্ট) দুপুরে এডিএম কোর্ট চলাকালীন সময়ে একটি নিয়মিত মামলার শুনানির সময় আইনজীবী ফারুক হোসেন মিয়াজীকে এডিএম এ এসএম মোসা স্টুপিড বলে সম্বোধন ও পুলিশ দিয়ে এ্যরেস্ট করার কথা বললে তাৎক্ষনিক সিদ্ধান্তে কোর্ট বর্জন করেন আইনজীবীরা।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!