• ঢাকা
  • শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ আগস্ট, ২০২৩
সর্বশেষ আপডেট : ৬ আগস্ট, ২০২৩

অবৈধভাবে পদ্মা-মেঘনা থেকে বালু উত্তোলণ

চাঁদপুরে ৩১ বাল্কহেড-ড্রেজারসহ ৬২ শ্রমিক আটক

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

চাঁদপুরের পদ্মা-মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলণের দায়ে অভিযান চালিয়ে অবৈধ ২৮ টি বাল্কহেড, তিনটি ড্রেজার জব্দ ও ৬২জন শ্রমিককে আটক করেছে নৌ-পুলিশ।

রবিবার (৬ আগষ্ট) দুপুরে নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেন।

এর আগে শনিবার (৫ আগষ্ট) দিনগত রাতে মেঘনা নদীর বিভিন্ন স্থানে নৌ-পুলিশের পাঁচটি ইউনিট এই অভিযান পরিচালনা করেন। অভিযানের নেতৃত্ব দেন চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

চাঁদপুর নৌ-পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, পদ্মা-মেঘনা নদীতে বালু উত্তোলন এবং ড্রেজার চলাচল নিষিদ্ধ রয়েছে। কিন্তু চাঁদপুর, শরীয়তপুর ও হিজলা এলাকায় কিছু অবৈধ ব্যবসায়ী বালু উত্তোলণ করছে। আমরা অভিযান করেও সফল হতে পারছি না। কারণ আমাদের ফাঁড়ি ও থানার আশাপাশে কিছু তথ্যদাতা আছে। যার কারণে অভিযানের সময় তারা টের পেয়ে যায়। এখনও দিন ও রাতে বাল্কহেড চলছে। ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে বাল্কহেড ও ড্রেজার জব্দ করা হয়েছে। আটকের বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, রাতে অবৈধভাবে বাল্কহেড চলাচলের কারণে মুন্সীগঞ্জের লৌহজংয়ে পিকনিকের ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এর আগেও চাঁদপুরে একাধিক প্রাণহানি ও দুর্ঘটনা ঘটেছে। নৌ পথ নিরাপদ রাখতে আমাদের চেষ্টা অব্যাহত আছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!