• ঢাকা
  • শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ মার্চ, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৬ মার্চ, ২০২৩

হাজীগঞ্জে ইভিএমে ভোটারদের ব্যাপক সাড়া জাগিয়েছে

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

সুজন দাস:

হাজীগঞ্জের দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ন সম্পন্ন হয়েছে সাধারণ জনগণ ব্যাপক সাড়া জাগিয়েছে। নানা জল্পনা কল্পনার অবসান হয়ে  বৃহস্পতিবার অনুষ্ঠিত উক্ত নির্বাচন শান্তিপূর্নভাবে সম্পন্ন হয়েছে। নারী ভোটার উপস্থিতি ছিলো দেখার মতো । ইউনিয়নের কোথাও কোন কেন্দ্রে কোন প্রকার অপ্রীতিকর কোনো ঘটনা ঘটতে দেখা যায়নি। সবার মধ্যেই উৎসব উৎসব ভাব যেন বিরাজ করছিল। ইভিএম নিয়ে অনেকেরই আশঙ্কা ছিল নির্বাচনের ফলাফল কেন কেমন জানি হয়। কিন্তু যখনই ইভিএম পুরুষ ভোটাররা ভোট দিয়ে অতি দ্রুত স্থান ত্যাগ করে তারপরেই বৃদ্ধি পেতে থাকে দিন বাড়ার সাথে সাথে নারী ভোটারদের। বেলা চারটা বাজেও ছুঁইছুঁয়ে অবস্থায় ইউনিয়নের অনেকটি ভোটকেন্দ্রে নারী ভোটারদের সংখ্যা ছিল খুবই লক্ষণীয়।

সরজমিনে দুই একটি কেন্দ্রে নতুন ভোটারদের সাথে কথা বললে লাকি আক্তার বলেন আমি এবারই নতুন ভোটার ভোটকেন্দ্রে এসে এত ভিড় দেখে আমি অবাক তারপরও এ বার নতুন ভোটার হয়েছি ভোট দিতে পারব বলে আমি অনেক খুশি। ভোট দিয়ে বের হয়ে আমিনা আক্তার বলেন এত সহজ পদ্ধতিতে ভোট দিতে পারায় আমি খুশি। যারা বুঝে ইভিএম জটিল কিছুই নয় খুব সুন্দর ভাবে ভোট দিতে পেরেছি।

ভোটার সঞ্জয় বলেন আমিও এবার নতুন ভোটার ভোট দিতে এসে এত সুন্দর শৃঙ্খলা আমি এর আগে কখনো দেখিনি। আগে শুনতাম ভোট দিতে এলি নাকি মারামারি হতো। কিন্তু এবার দেখলাম মারামারি কথা খুব সুন্দর ভাবে ভোট দিতে পেরেছি । পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরেছি।
১০ হাজার ৯’শ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এই ইউনিয়নে এই বছর নির্বাচনে ৬ জন চেয়ারম্যান, সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ১২ জন নারী সদস্য ও সাধারন সদস্য পদে ৯টি ওয়ার্ডে ৩৩ জন প্রার্থীসহ মোট ৫১ জন প্রতিদ্বন্দ্বীতা করেছেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী হিসাবে ক্ষমতাসীন আওয়ামী লীগের ১ জন, আওয়ামী লীগের বিদ্রোহী ২ জন, বিএনপির ২ জনসহ মোট ৫ স্বতন্ত্র প্রার্থী নির্বাচন মাঠে শেষ পর্যন্ত লড়েছেন।

রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওবায়েদুর রহমান জানান, সকল পর্যায়ের আইন-শৃঙ্খলা বাহিনীর সহ সকলের সহযোগিতায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন করা সম্ভব হয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • জাতীয় এর আরও খবর
error: Content is protected !!