• ঢাকা
  • শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২৭ ডিসেম্বর, ২০২১

নাসিক নির্বাচন : মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আজ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

আজ সোমবার, ২৭ ডিসেম্বর। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে (নাসিক) নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আজ বিকেল ৫টা পর্যন্ত।

আজকের মধ্যে নাসিক নির্বাচনে অংশগ্রহণ করা যেকোনো প্রার্থী চাইলে তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। এ সিটির ভোট আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

ইসি জানায়, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা তৈমুর আলম খন্দকারসহ মেয়র, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২০২ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার।

এই সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মেয়র পদে আটজন, নয়টি সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩৬ জন এবং ২৭টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৬৬ জন মনোনয়ন জমা দিয়েছিলেন। মনোনয়ন বাছাই শেষে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন মেয়র পদে ছয়জন, সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩৫জন এবং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৬২ জন প্রার্থী।

মেয়র পদে যে ছয়জন প্রতিদ্বন্দ্বিতায় টিকে আছে- খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন, স্বতন্ত্র তৈমুর আলম খন্দকার, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মো. মাছুম বিল্লাহ, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন, বাংলাদেশ কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস এবং বাংলাদেশ আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভী।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, আজ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষে মঙ্গলবার প্রতীক পেয়ে প্রচারণায় নামবেন প্রার্থীরা। ২০১১-এ সিটি করপোরেশন হিসেবে যাত্রা শুরুর পর এবার এই সিটিতে তৃতীয়বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রথমবার ৯টি ওয়ার্ডে ইভিএমে, বাকিগুলোতে ব্যালট পেপারে ভোট হয়। ২০১৬-এ সব কেন্দ্রে ব্যালট পেপারে এবং এবার সব কেন্দ্রে ভোট হবে ইভিএমে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • রাজনীতি এর আরও খবর
error: Content is protected !!