• ঢাকা
  • সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১১ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ১১ মে, ২০২০

শাহরাস্তিতে কথিত সংবাদকর্মী রুহুল আমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা!

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
রুহুল আমিন।

স্টাফ রিপোর্টারঃ

চাঁদপুরের শাহরাস্তিতে মোঃ রুহুল আমিন নামের কথিত এক সংবাদকর্মীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। ওই সংবাদকর্মী দূর্বার নিউজ অনলাইন পোর্টাল নামক একটি অনলাইনের সম্পাদক। তার  বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ১৪, তারিখঃ ১৮/৪/২০২০ ইং। চাঁদপুরের শাহরাস্তি থানায় ২৮ এপ্রিল শুক্রবার তার বিরুদ্ধে মামলা

মামলার এজাহার ও থানা সূত্রে জানা যায়, ফেসবুকে ৩৮ সেকেন্ডের একটি ভিডিও আপলোডের কারণে শাহরাস্তি পৌরসভার ৪নং ওয়ার্ডের কমিশনার সাহাপুর গ্রামের বাসিন্দা মোঃ সাহাব উদ্দিন আলম (৪৮), পিতা- মৃত কোরবান আলী শাহরাস্তি থানায় এই মামলা দায়ের করেন। মামলার এজাহারে তিনি উল্লেখ করেন, “এই মর্মে অভিযোগ দায়ের করিতেছি যে, চলমান করোনা ভাইরাস কোভিট-১৯ পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গরিব, অসহায় ও মধ্যবিত্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরনের যে ঘোষণা দিয়েছেন সেই ঘোষণা অনুযায়ী ত্রাণ সহায়তা প্রদানের লক্ষ্যে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের মাননীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম, এমপি মহোদয় গরিব, অসহায় ও মধ্যবিত্ত পরিবারের মধ্যে উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধি দ্বারা ত্রাণ বিতরণ করিয়া আসিতেছেন। উক্ত আসামী গত ২৪/৪/২০২০ইং তারিখ বেলা আনুমানিক ১১.২৬ ঘটিকার সময় তাহার ফেসবুক আইডি Ruhul Amin (তরুন) হইতে একখানা ভিডিও সহ পোষ্ট করে যে, “জানিনা কি বলবে সূধী সমাজ? একজন মানুষ ভাত খাওয়ার আকুতি জানিয়ে কিভাবে কথা বলতে পারে এটা কেউ কাছ থেকে না দেখলে বুঝার উপায় নেই। এবিষয়ে কোন কথা লিখলে একশ্রেণির জনপ্রতিনিধির গায়ে আগুন ধরে। দৌড়ে যায় মামলা করতে, পারলেতো হামলাও করে। অসহায় এই মানুষের পাশে দাঁড়ানোর কেউ আছেন?

কাউন্সিলর জানান আঞ্জুমান আরা বেগম, পিতা-আব্দুর শুকুর, গ্রাম-সোনাপুর, শাহরাস্তি পৌরসভার, ৪ নং ওয়ার্ড,শাহরাস্তি, চাঁদপুর।” এ মহিলার নামে ১০ কেজি চাউল বরাদ্ধ আছে। এ ছাড়াও সুবিধাবঞ্চিত মানবিক সহায়তায়ও তার নাম আছে। ওই সংবাদকর্মী ইচ্ছা করে প্রশাসনকে হেয় করতে একের পর এক মিথ্যা তথ্য তার ফেইসবুকে (সামাজিক যোগাযোগ) মাধ্যমে দিয়ে আসছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শিক্ষা এর আরও খবর
error: Content is protected !!