• ঢাকা
  • শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০২০

শিক্ষার উন্নয়নকে সরকার সবচাইতে বেশী গুরুত্ব দিয়েছে: মশিউর রহমান মিটু

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

ফরিদগঞ্জ প্রতিনিধি ॥

চাঁদপুর জেলা পরিষদের সদস্য মশিউর রহমান মিটু বলেছেন, শিক্ষাখাতের উন্নয়নকে সরকার সবচাইতে বেশী গুরুত্ব দিচ্ছে। সেই আলোকে দেশের সকল প্রতিষ্ঠান অবকাঠামগত উন্নয়নসহ ব্যাপক উন্নয়ন হয়েছে। সরকারের পাশাপাশি আমরা প্রত্যেকেই নিজের অবস্থান থেকে এগিয়ে আসলে গরীব ও অসহায় শিক্ষার্থীদের সহযোগিতা হবে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ফরিগঞ্জ উপজেলার মদনের গাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘তাহমিনা সমাজ উন্নয়ন ফাউন্ডেশন’ এর উদ্যোগে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, এই ফাউন্ডেশন কোমলমতি দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ দিয়ে শিক্ষার উন্নয়নকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই ফাউন্ডেশনটির অগ্রযাত্রায় আমিও কাজ করার চেষ্টা করবো। এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করে দৃষ্টান্ত স্থাপন করছে ফাউন্ডেশনটি।

তাহমিনা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ বারাকাত উল্লাহ পাটওয়ারীর সভাপতিত্বে মো. ইমাম হোসেন ফরিদ পাটওয়ারীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মদনের গাঁও সপ্রাবির প্রধান শিক্ষিকা মোসাম্মৎ রোকেয়া খানম, উত্তর সকদিরামপুর সপ্রাবির প্রধান শিক্ষক জাকির হোসেন হিরণ, লোহাগড় সপ্রাবির প্রধান শিক্ষিকা সায়েকা সুলতানা, চান্দ্রা বাজার ব্যবসায়ি কমিটির সভাপতি আহসান হাবিব নেভি, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন দুলাল বকাউল, আসাদুজ্জামান লিটন ও মাহবুবুল আলম মানিক প্রমূখ।

ফরিদগঞ্জের ১নং বালিথুবা পশ্চিম ইউনিয়নের মদনের গাঁও সপ্রাবি ১০জন, চান্দ্রা বাজার সপ্রাবি ৬জন, খাঁড়খাদিয়া সপ্রাবি ১০জন, উত্তর সকদিরামপুর সপ্রাবি ১০জন, ৩নং সকদিরাপুর সপ্রাবি ১০জন, লোহাগড় সপ্রাবি ৬জন, সেকদি সপ্রাবি ৬জন, দক্ষিণ রাজাপুর সপ্রাবি ৬জন, পালতালুক সপ্রাবির ৬জনসহ মোট ৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৭০জন দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীকে এসব শিক্ষা উপকরণ দেয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেকদি সপ্রাবির সহকারী শিক্ষক জাহাঙ্গীর হোসেন, পালতালুক সপ্রাবির সহকারী শিক্ষক খলিলুর রহমান, সকদিরামপুর সপ্রাবির সহকারী শিক্ষক মহসিন আহম্মেদ, উত্তর রাজাপুর সপ্রাবির সহকারী শিক্ষক ফাতিমা আক্তার।

সবশেষে যার নামে এই সংগঠন খাঁড়খাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সহসহকারী শিক্ষিকা মরহুমা তাহমিনা আক্তার এর রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. মিজানুর রহমান।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • ফরিদগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!