• ঢাকা
  • মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ জুন, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৫ জুন, ২০১৯

শচীনকে ছাড়িয়ে গেলেন অ্যারন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ক্রীড়া ডেস্ক:

শ্রীলংকার বিপক্ষে অনবদ্য সেঞ্চুরি করেছেন অ্যারন ফিঞ্চ। লংকানদের বিপক্ষে ১৩২ বলে ১৫টি চার ও পাঁচটি ছক্কায় ১৫৩ রানের লড়াকু ইনিংস খেলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক ফিঞ্চ।

বিশ্বকাপে এর আগে ক্যারিয়ার সেরা ১৫২ রানের ইনিংস খেলেছেন ভারতের সাবেক তারকা ব্যাটসম্যান শচীন। তিনি ২০০৩ সালের বিশ্বকাপে নামিবিয়ার মতো দুর্বল দলের বিপক্ষে খেলেছিলেন ১৫১ বলে ১৫২ রানের ইনিংস।

তবে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ২৩৭ রানের অপরাজিত ইনিংস খেলেছেন মার্টিন গাপটিল। নিউজিল্যান্ডের এই তারকা ওপেনার গত বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৬৩ বলে ২৪টি চার ও ১১টি ছক্কায় ২৩৭ রানের লড়াকু ইনিংস খেলেছেন।

শনিবার শ্রীলংকার বিপক্ষে ইংল্যান্ডের কেনিংটন ওভালে মিলিন্ডা শ্রীবর্ধনেকে ছক্কা হাঁকানোর মধ্য দিয়ে ৯৭ বলে শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করেন ফিঞ্চ। ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারের ১১৪তম ম্যাচে ফিঞ্চের এটা ১৪তম সেঞ্চুরি।

এর আগে গত বিশ্বকাপে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে ১২৮ বলে ১৩৫ রানের ইনিংস খেলেন অস্ট্রেলিয়ান ওপেনার ফিঞ্চ। ওই ম্যাচে ফিঞ্চের সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৪২ রানের পাহাড় গড়ে ১১১ রানের জয় পায় অস্ট্রেলিয়া।

শনিবার লংকানদের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে ডেভিড ওয়ার্নারের সঙ্গে উড়ন্ত সূচনা করেন ফিঞ্চ। উদ্বোধনী জুটিতে ১৬.৪ ওভারে স্কোরবোর্ডে ৮০ রান যোগ করেন ফিঞ্চ-ওয়ার্নার।

ব্যক্তিগত ২৬ রানে ওয়ার্নার আউট হলেও ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান ফিঞ্চ। ৫৩ বলে ফিফটি পূর্ণ করার পর সেঞ্চুরির জন্য একের পর এক বাউন্ডারি হাঁকান তিনি। তৃতীয় উইকেটে স্টিভ স্মিথের সঙ্গে গড়েন অনবদ্য জুটি। আর এই জুটিতেই শতরানের মাইলফলক স্পর্শ করেন অ্যারন ফিঞ্চ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • খেলাধুলা এর আরও খবর
error: Content is protected !!