• ঢাকা
  • শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২২ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২২ ডিসেম্বর, ২০১৯

নিজেই কম্বল নিয়ে ছিন্নমূল মানুষের কাছে ছুটছেন শাহরাস্তির ইউএনও শিরীন আকতার

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

বিশেষ প্রতিনিধি:

চাঁদপুরে গত কয়েক দিনের মৃদু শৈত্য প্রবাহে তীব্র শীতে ছিন্নমূল মানুষগুলো শীতবস্ত্রের অভাবে সীমাহীন দুর্ভোগে পোহাচ্ছিলেন। আর এসব ছিন্নমূল মানুষের চরম কষ্টের কথা চিন্তা করে তাদের দুর্ভোগ লাঘবে নতুন কম্বল নিয়ে তাদের পাশের দাঁড়ান শাহরাস্তি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিরীন আকতার।

শনি ও রবিবার রাতে হাঁড় কাঁপানো শীতের মধ্যে ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণের জন্য শাহরাস্তির কালিয়াপাড়া, দোয়াভাঙ্গা, মেহের রেল স্টেশ ‘সহ গ্রামগঞ্জে ছুটে যান তিনি। তিনি বাজারের ফুটপাতে রাত্রিযাপনকারী ছিন্নমূল মানুষগুলো কাছে গিয়ে নিজ হাতে তাদের গায়ে নতুন কম্বল জড়িয়ে দেন। আর শরীরে হুঁল ফোটানো শীতে মধ্যে নতুন কম্বল শরীরে জড়াতে পেয়ে ছিন্নমূল মানুষগুলো মুখে হাসির ঝিলিক দেখা দেয়। এ সময় তারা তাদের শীত নিবারণে কম্বল নিয়ে এগিয়ে আসায় ইউএনও’র জন্য সৃষ্টিকর্তা কাছে দুই হাত তুলে দোয়া করেন।

শনিবার রাতে মেহের স্টেশনের প্ল্যাটফমে ও রবিবার রাতে বিভিন্ন বাজারে ও বেঁদে পল্লীতে অবস্থানরত ৫০ জন ছিন্নমূল মানুষের মাঝে কম্বল বিতরণ রা হয়। এ ছাড়া একই দিন রাতে উপজেলার কয়েকটি গুচ্ছগ্রামের শীতার্তদের মাঝেও ২৫টি কম্বল বিতরণ করা হয়।

শাহরাস্তি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিরিন আকতার জানান, গত কয়েক দিনে প্রচ- শীতে ছিন্নমূল মানুষগুলোর কষ্ট লাঘবে ওই কম্বল বিতরণ করা হয়েছে। আগামীতে আরো বেশি পরিমাণে কম্বল বিতরণের উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানা তিনি।
তিনি এই শীতে সামর্থবানদের গরীব দূঃস্থ্য মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ জানান।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!