• ঢাকা
  • শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৩ ডিসেম্বর, ২০১৯

কচুয়ায় পল্লী বিদ্যুতের পরিচালক পদে ডিজিএম’র বিরুদ্ধে পক্ষ-পাতিত্বের অভিযোগ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

স্টাফ রিপোর্টার ॥
চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ কচুয়া জোনালের ডিজিএম মো. জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে কচুয়া ৪নং এরিয়ার পরিচালক পদে তাঁর পছন্দের প্রার্থী ডা. গুরুপদ দে’র পক্ষে কাজ করার অভিযোগ উঠেছে। গত ২৪ ডিসেম্বর ৪নং এরিয়ার পরিচালক পদে মনোনয়ন পত্র জমা দানের শেষ দিনে এক প্রার্থীকে ক্লিয়ারেন্স (প্রত্যয়ন) না দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এতে করে পরিচালক পদে মনোনয়ন জমা দিতে ইচ্ছুক প্রার্থী মো. জয়নাল আবেদীন মনোনয়ন পত্র জমা দিতে পারেননি বলে দাবি করেন। এ ঘটনার প্রতিকার ও ন্যায় বিচার চেয়ে মো. জয়নাল আবেদীন প্রধান, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, চলতি ডিসেম্বর মাসে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ কচুয়া জোনালের আওতায় ৪নং এরিয়ায় পরিচালক পদে নির্বাচন গ্রহনের লক্ষে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ প্রার্থীদের কাজ থেকে মনোনয়ন পত্র আহ্বান করে। সে অনুযায়ী পরিচালক পদে মো. জয়নাল আবেদীন প্রধান সকল কাগজপত্র ও অন্যান্য কাজ সম্পাদন করে কচুয়ায় ডিজিএমের কার্যালয়ে প্রত্যয়ন (ছাড়পত্র) চাইলে তিনি দেব দিচ্ছি বলে সারাদিন বিভিন্ন টেবিল ঘুড়িয়ে হাজীগঞ্জে ফরম জমা দেয়ার সময় পাড় করে দেন। পরে ডিজিএম প্রত্যয়ন না দেওয়ায় মো. জয়নাল আবেদীন পরিচালক পদে মনোনয়ন জমা দিতে পারেনি বলে তিনি দাবি করেন। তিনি বলেন, আমি দু’টি মিটার বাবদ অগ্রিম (জামানত) ২৬ হাজার ৯শত টাকা জমা রাখি। কিন্তু তিনি আমার ৪ শত ৮৩ টাকা বকেয়া দেখিয়ে আমাকে প্রত্যয়ন দেননি। জয়নাল আবেদীন আরো বলেন, ডিজিএম’র পছন্দের প্রার্থী গুরুপদ দে’কে একক প্রার্থী হিসেবে মনোনীত করতে তিনি আমাকে প্রত্যয়নপত্র দেব দিচ্ছি বলে সময় অতিক্রম করেছেন। তাই আমি মনোনয়নপত্র জমা দিতে পারিনি।

এব্যাপারে কচুয়া জোনালের ডিজিএম মো. জাহাঙ্গীর আলমের বক্তব্য জানতে বার বার চেষ্টা করেও তিনি ফোন রিসিভ না করায় তাঁর বক্তব্য জানা যায়নি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • কচুয়া এর আরও খবর
error: Content is protected !!