• ঢাকা
  • শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৭ নভেম্বর, ২০১৯

মামলা উপেক্ষা করে পাথৈর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

কচুয়া প্রতিনিধি
আদলতে মামলা থাকায় সত্ত্বেও কচুয়া উপজেলার পাথৈর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে সাচার ডিগ্রি কলেজে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক স্বরাষ্টমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতান খানম, ভাইস চেয়ারম্যান মোঃ মাহবুবুল আলম, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা ইমাম হোসেন মেহেদী, আওয়ামীলীগ নেতা ফয়েজ আহমেদ স্বপন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ শহীদ দর্জি, মোঃ হুমায়ন কবির, কামরুন নাহার ভূইঁয়াসহ দলীয় অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের প্রথম অধিবেশনে কোরআন তেলোয়াত ও জাতীয় সংঙ্গীতের মধ্যদিয়ে সম্মেলন উদ্বোধন করেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আইয়ুব আলী পাটওয়ারী। প্রথম অধিবেশন শেষে ২য় অধিবেশনে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগের পরিচালনায় শুরু হয় কাউন্সিলরদের ভোট গ্রহন অনুষ্ঠান। ভোটারদের ভোট গ্রহনে সহযোগিতায় ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মোতাহের হোসেন দুলাল প্রধান,সাংগঠনিক সম্পাদক সৈয়দ আব্দুল জাব্বার বাহার ও কোষাধ্যক্ষ নাজমুল হক মজুমদার মিঠু প্রমূখ।

সভাপতি পদে ১”শ ৩৯ ভোট পেয়ে নির্বাচিত হন মো. আলা উদ্দিন লিটন। সাধারন সম্পাদক পদে ১০০ ভোট পেয়ে জয়লাব করেন, মোণ ফারুক ইসলাম ।

অপর দিকে কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটোয়ারী ও সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ বিগত ০১/০৩/২০১৭ ইং তারিখ বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কর্তৃক প্রেরিত চিঠির আদেশ অমান্য করে কচুয়া উপজেলার ১২নং আশরাফপুর ইউনিয়ন, ১১নং গোহাট দক্ষিণ ইউনিয়ন, ৩ নং বিতারা ইউনিয়ন ও ১নং সাচার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও কচুয়া থানা আওয়ামী লীগের সহ সভাপতি শাহাদাত হোসেন মিয়া, সহ-সভাপতি ফজলে কাদের মুকুল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক খোরশেদ আলম মিয়া সহ ৯জনকে কচুয়া থানা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে দলীয় পদ হইতে অব্যাহতি দেওয়া হয়। সংগঠনে চরম বিশৃঙ্খলা অসাংগঠনিক নীতি আর্দশ গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডের কারনে যাদের কে দলীয় পদ হইতে অব্যাহতি দেওয়া প্রার্থীর চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর আবেদন করিলে , জেলা আওয়ামী লীগের গোপন সার্ভের মাধ্যমে সত্যতা পায় এবং সাংগঠনিক নিয়মনীতি মেনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য বার বার নির্দেশ দিলেও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কোন প্রকারে তোয়াক্কা না করে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে দলীয় পদের ফরম বিক্রি বাবদ ৫৫০০ টাকা নেওয়া হয়। এই ফরম ৫৫০০ টাকা বিক্রি করায় উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড নেতাকর্মীদের মধ্যে নানান ধরনের প্রশ্নবিদ্ধ হন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ্ব আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক মোঃ সোহরাব হোসেন চৌধুরী সোহাগ বিভিন্ন নেতৃবৃন্দরা।

গত ২৩/১১/২০১৯ ইং তারিখ সম্মেলনের আয়োজন করে এবং ১২নং আশরাফপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক রেজাউল মাওলা হেলাল মুন্সি কর্তৃক গঠিত ওয়ার্ড কমিটি ও কাউন্সিলর তালিকা উপজেলা আওয়ামী লীগ জমা না নিয়ে ভিন্ন কমিটি দিয়ে কাউন্সিলর তালিকা তৈরি ২৬/১১/২০১৯ ইং তারিখ সম্মেলন করার ঘোষণা দেন বিধায় রেজাউল মাওলা হেলাল মুন্সি সহ ১ ও ৩নং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাদী হয়ে আজ কচুয়া সিনিয়র সহকারী জজ মিথিলা রাণী দাশের আদালতে কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটোয়ারী ও সাধারণ সম্পাদক সোহরাব হোসেন সোহাগ কে মূল বিবাদী ও জেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক কে মোকাবেলা বিবাদী করে মামলা দায়ের করিলে আদালত বাদী পক্ষের দাখিলীয় কাগজপত্র দেখে, বক্তব্য শুনে সন্তুষ্ট হয়ে মামলাটি সরাসরি আমলে নেয়। মামলা নং দেওয়ানী ২৫৮/১৯ কচুয়া থানা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কে আগামী ৩ কার্য দিবসের মধ্যে আদালতে হাজির হইয়া অসাংগঠনিক ও কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নির্দেশনা অমান্যের ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

আদলতে মামলা থাকায় সত্ত্বে সংগঠনের নিয়ম অমান্য করে নিজেদের ইচ্ছা মতো একই সাথে কচুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ্ব আইয়ুব আলী পাটওয়ারী ও সাধারণ সম্পাদক মোঃ সোহরাব হোসেন চৌধুরী সোহাগের নেতৃত্বে আজ ১২ নং আশ্রাফপুর ইউনিয়ন পরের দিনে ১১নং গোহট (দক্ষিণ) ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিকী সম্মেলন সময় নির্ধারিত করেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • কচুয়া এর আরও খবর
error: Content is protected !!